বিজ্ঞাপন

টাইগার বাহিনীতে যোগ দিলেন ম্যাকেঞ্জি

July 25, 2018 | 7:36 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত টাইগার বাহিনীর ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়া নিল ম্যাকেঞ্জি গায়ানায় যোগ দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলার আগে যোগ দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনই জানিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে যোগ দিবেন ম্যাকেঞ্জি। শুক্রবার (২০ জুলাই) নিয়োগ পেয়ে বুধবার (২৫ জুলাই) মাশরাফি-সাকিব বাহিনীর সঙ্গে যোগ দিলেন তিনি।

ক্যারিবিয়ানদের সঙ্গে প্রথম ম্যাচে ৪৮ রানে সহজ জয় দিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ রাত ১২টা ৪৫ এ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে। ম্যাকেঞ্জির দলে যোগ দিয়ে ম্যাচের আগেই আলোচনায় বসবেন বলে সূত্র জানিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, গত বছর থিলান সামারাবীরা চলে যাওয়ার পর থেকেই ব্যাটিং পরামর্শকের পদটা ফাঁকা ছিল। গত বছরের অস্ট্রেলিয়া সিরিজে মার্ক ও’নিল স্বল্পমেয়াদে কাজ করলেও সেটা ছিল লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে। এরপর একটা সময় মাইকেল বেভান আর ম্যাকেঞ্জির নামটাই বেশি শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত ম্যাকেঞ্জির হাতেই উঠতে যাচ্ছে দায়িত্বটা।

সাবেক এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এর আগে প্রোটিয়াদের হয়ে দুই দফায় (২০১৬ ও ২০১৮ সালে) ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন। দেশের হয়ে ৫৪টি টেস্ট ও ৬৪টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে ম্যাকেঞ্জির।

ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত সাকিবদের ব্যাটিং পরামর্শক ম্যাকেঞ্জি

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন