বিজ্ঞাপন

দাবি আদায়ে মাইলস্টোনের শিক্ষকরাও রাজপথে

August 2, 2018 | 5:48 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।

বিজ্ঞাপন

ঢাকা: নিরাপদ সড়কসহ ৯ দফা দাবি আদায়ে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের লাখো শিক্ষার্থীর সঙ্গে একাত্মতা জানাতে উত্তরার রাজপথে নেমেছেন মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরাও। শিক্ষার্থীদের সঙ্গে তারাও মিছিল করেছেন, স্লোগান দিয়েছেন নিরাপদ সড়কের দাবিতে।

বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুর ১টার দিকেই তারা বেরিয়ে আসেন রাজপথে। দুপুর দেড়টার দিকে জসিম উদ্দিন মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে মিছিলে দেখা যায় তাদের।

জানতে চাইলে মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা আবিদা সুলতানা মীম সারাবাংলা’কে বলেন, ‘ছোট ছোট শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত হয়ে সারাদেশের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। তাদের ৯ দফা দাবি যৌক্তিক। আমরাও সেই দাবির সঙ্গে একমত পোষণ করি বলে তাদের সহযোগিতা করেছি। তবে শুধু মনে মনে তাদের সমর্থন করলেই হবে না, রাস্তায় নেমে সবাইকে সহযোগিতা করতে হবে। তাই আমরা তাদের সঙ্গে রাস্তায় নেমেছি।’

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটির ইংরেজি বিভাগের শিক্ষক গোলাম রাব্বানী মুকুল বলেন, ‘যেকোনো উপায়ে হোক না কেন, সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনা দরকার। সরকারের কেউ এখন পর্যন্ত সহমর্মিতা জানাতেও আসেনি। আন্দোলন থামানোর চিন্তা সরকারের হয়তো নেই।’

এর আগে, বৃহস্পতিবার সকাল ১০টায় টানা পঞ্চম দিনের উত্তরা জসিম উদ্দিন থেকে শুরু করে আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কের দুই পাশ বন্ধ করে দিয়ে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। সকাল ১১টা নাগাদ একে একে উত্তরা হাই স্কুল, উত্তরা কলেজ, উত্তরা ভার্সিটি, বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নছা কলেজ, মাইলস্টোন কলেজ, রাজউক স্কুল অ্যান্ড কলেজ, শান্তা মরিয়ম বিশ্ববিদ্যালয়, বিইউএফটি, আইইউবিএটি, নবাব হাবীবুল্লাহ কলেজ, দিয়াবাড়ি স্কুল অ্যান্ড কলেজ, টঙ্গী কলেজ, তুরাগ স্কুল অ্যান্ড কলেজ, আশকোনা ডিগ্রি কলেজসহ আশপাশের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবরোধে যুক্ত হয়।

দুপুর সোয়া ১২টার দিকে জসিম উদ্দিন মোড়ে বিআরটিসির একটি দ্বিতল বাসা ভাঙচুরও করে কিছু শিক্ষার্থী। এরপর বিমানবন্দর মোড় পর্যন্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়। দুপুর ১টার দিকে পুলিশের একটি পিকাপ ভ্যান জসিম উদ্দিন মোড়ে এলে কয়েজন শিক্ষার্থী ইট মারলে গ্লাস ভেঙে যায়।

বিজ্ঞাপন

এয়ারপোর্টে থেকে টঙ্গী পর্যন্ত ঘুরে দেখা গেছে, অন্তত এক লাখ শিক্ষার্থী আজকের আন্দোলনে অংশ নিয়েছে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের সংখ্যা শুধু বাড়ছিলই।

‘বিচার চাই’, ‘ছাত্র হত্যার বিচার চাই’, ‘আমার মায়ের কান্না আর না আর না’, ‘আমার ভাই কবরে খুনী কেন বাহিরে’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ ইত্যাদি স্লোগানে দিনভর রাজপথ মাতিয়ে রাখে শিক্ষার্থীরা।

আরও পড়ুন-

‘আমিও যাবো ওদের সাথে’

বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী চাইলেই পদত্যাগ করব’

কৈশোরের দুঃসাহসিকতা, রাজপথে শৃঙ্খলা

প্রধানমন্ত্রীকে নিয়ে অপসংবাদে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

রাজধানীর রাস্তায় ‘জরুরি লেন’ বানিয়ে দেখাল শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ঘরে ফিরতে বললেন দিয়ার বাবা, করিমের মা

প্রধানমন্ত্রীর কার্যালয়ে দিয়া-করিমের পরিবার, ৪০ লাখ টাকা সহায়তা

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন