বিজ্ঞাপন

শহিদুল আলম ও শিক্ষার্থীদের রিমান্ডে নেওয়ায় জাবিতে প্রতিবাদ

August 9, 2018 | 5:02 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থী ও আলোকচিত্রী শহিদুল আলমকে রিমান্ডে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার(৯ আগস্ট) বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন প্রধান সড়কে প্রগতিশীল ছাত্র জোট ও জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের আয়োজনে এই মানববন্ধন শুরু হয়। মানববন্ধনে বক্তারা অবিলম্বে আটককৃত ২২ শিক্ষার্থী এবং চিত্রশিল্পী শহিদুল আলমের মুক্তি দাবি করেন।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন, অত্যন্ত ঘৃণার সাথে বলতে হয় বর্তমান প্রশাসন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রকে আটক করে রিমান্ডে নিয়েছে। আমরা জানি বাংলাদেশে রিমান্ডের কী হাল হতে পারে। যারা একদিন থানায় যান তারা জানেন এই থানা এবং রিমান্ড একজন মানুষের জীবনে কী জঘন্য দৃষ্টান্ত হয়ে থাকতে পারে। আমার মনে হয়, যদি একজন নিরপরাধ মানুষকে রিমান্ডে নেওয়া হয় তবে সে মানসিক ভারসাম্যহীন হয়ে যেতে পারে।

ছাত্রদের দাবি যৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদের দাবি মেনে না নেওয়া হলে বাংলার ছাত্র সমাজ সরকারকে প্রত্যাখ্যান করবে।

বিজ্ঞাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শহিদুল আলম

বিশ্ববিদ্যালয় শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মুখপাত্র আরমানুল ইসলাম খান বলেন, এ বছরের ফেব্রুয়ারি থেকে পরপর কয়েকটি ছাত্র আন্দোলন আমরা দেখেছি। চাকরির ক্ষেত্রে বৈষম্য, অধিকারের বৈষম্য থেকে ছাত্র আন্দোলন গড়ে উঠে। সরকার নির্মমভাবে এসব আন্দোলন দমন করে। এরপর যখন কিশোররা আন্দোলন শুরু করে তখন পুলিশের সাথে সরকারের পেটোয়া বাহিনী লেলিয়ে দিয়ে এই আন্দোলন দমন করা হয়।

সমাবেশে, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, শাখা ছাত্রফ্রন্টের সভাপতি সুস্মিতা মরিয়ম, সাধারণ সম্পাদক মো. দিদার, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখসহ প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআই/এনএইচ

আরও পড়ুন,
শহিদুল আলমসহ আটককৃতদের মুক্তি দাবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন