বিজ্ঞাপন

সিদ্ধান্ত না মানায় ৫ পরিবহনের সাংগঠনিক নিবন্ধন বাতিল

August 9, 2018 | 10:54 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাস মালিক ও শ্রমিকদের গৃহীত সিদ্ধান্ত না মেনে চুক্তিভিত্তিক গাড়ি চালানোর দায়ে ৫ গণপরিবহন কোম্পানির সাংগঠনিক নিবন্ধন বাতিল করেছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে সংগঠনটি অভিযান চালিয়ে প্রমাণ সাপেক্ষে এ নিবন্ধন এ বাতিল ঘোষণা করেন। তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ।

এর আগে গতকাল এক আলোচনা সভায় বাস মালিক ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হয় চুক্তিভিক্তিক নয়, দৈনিক মজুরি ভিত্তিতে চালানো হবে গণপরিবহন। আর সেটি আজ থেকেই কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু সংগঠনটির আভিযানিক দল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দেখতে পান এখনও চুক্তিভিক্তিব গণপরিবহন চলছে। তাই নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

বিজ্ঞাপন

নিবন্ধন বাতিল হওয়া কোম্পানিগুলো হল- সুপ্রভাত পরিবহন, আজমেরী পরিবহন, ইস্কোই লাইন পরিবহন, ডিএম পরিবহন ও গাবতলী-সদরঘাট পরিবহন।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্ল্যাহ সারাবাংলাকে বলেন, ‘গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে আমরা জিরো ট্রলারেন্স নীতিতে বিশ্বাসী। এজন্য গতকাল আমরা সংবাদ সম্মেলন করে জানিয়ে দিয়েছে কোনো পরিবহন চুক্তিভিত্তিতে গাড়ি চালাতে পারবে না। কারণ চুক্তিভিক্তিক গাড়ি চালাতে গিয়ে চালকদের মধ্য প্রতিযোগিতা হয়। যে কারণে দুর্ঘটনার প্রবণতা বাড়ে।’

তিনি আরও বলেন, ‘এজন্য আমরা এটা বন্ধে গৃহীত সিদ্ধান্ত হিসেবে সব পরিবহন মালিককে নোটিশ করে জানিয়ে দিয়েছি। তারপরও তারা এটা মানছে না। যে কারণে আজকে এ ৫ পরিবহন কোম্পানিকে আমাদের সংগঠন থেকে নিবন্ধন বাতিল করা হয়েছে। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার বিষয়ে সংশ্লিষ্টদের কাছে সুপারিশ করা হয়েছে।’ এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: আমদানি নিষিদ্ধ পাকিস্তান-তুরস্কের প্রসাধনী জব্দ

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন