বিজ্ঞাপন

জন্মদিন পালনের পরেই অভিষেক?

August 12, 2018 | 4:30 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগার আসরে নামার আগেই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সুযোগ থাকছে সুপারকোপা ডি এসপানার শিরোপা জেতার। সোমবার বাংলাদেশ সময় রাত দুইটায় সুপারকোপার ফাইনালে নামবে মেসি বাহিনী। ৩২তম সুপারকোপার আসরের ফাইনালে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকছে সেভিয়া। আর এই ম্যাচেই অফিসিয়ালি অভিষেক ঘটতে পারে ব্রাজিলিয়ান তরুণ সেনসেশন আর্থার মেলোর।

রোববার (১২ আগস্ট) ব্রাজিলিয়ান মিডফিল্ডার ২২ বছরে পা রেখেছেন। ক্লাব সতীর্থ মেসি-দেম্বেলে-সুয়ারেজদের সঙ্গে ঘটা করে জন্মদিনের কেকও কাটবেন। পরের দিনই হয়তো স্বপ্ন পূরণের স্বাদ নেবেন ব্রাজিলিয়ান বার্সার এই নুতন অতিথি।

চলতি বছর কাতালুনিয়ার শিবিরে যোগ দেন এই উদীয়মান ব্রাজিল তারকা। গত ৯ জুলাই ব্রাজিলের গ্রেমিও ক্লাব থেকে স্প্যানিশ ক্লাবে যোগ দেন আর্থার। ৬ বছরের চুক্তিতে ন্যু ক্যাম্প শিবিরে ব্রাজিলের এই মিডফিল্ডারকে ভেড়াতে বার্সা ৩১ মিলিয়ন ইউরো খরচ করছে। সঙ্গে ৯ মিলিয়ন ইউরো আনুষঙ্গিক খরচও দিতে হবে। তবে, এখনও খেলা হয়নি অফিসিয়ালি কোনো ম্যাচ। আর্থার অপেক্ষায় আছেন বার্সার জার্সিতে অভিষেকের। সেভিয়ার বিপক্ষে এই মিডফিল্ডারকে মূল একাদশে নামিয়ে বাজিয়ে দেখতে চাইছেন বার্সার কোচ আরনেস্তো ভালভারদে।

বিজ্ঞাপন

অফিসিয়ালি কোনো ম্যাচ না খেললেও এরই মধ্যে বার্সার জার্সিতে আর্থার খেলেছেন প্রাক-মৌসুমের ম্যাচ। যেখানে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন ইংলিশ ক্লাব টটেনহ্যামকে। ম্যাচটিতে একটি গোলও করেছেন ব্রাজিল এই তারকা। সাবেক ক্লাব গ্রেমিওর হয়ে খেলেছেন ৭০ ম্যাচ। ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ ও ২০ দলে খেলেছেন এই তারকা। তাকে ধরা হয় দক্ষিণ আমেরিকার উদীয়মান খেলোয়াড়দের অন্যতম একজন হিসেবে। কয়েকবার জাতীয় দলে ডাক পেলেও এখনও অভিষিক্ত হতে পারেননি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জার্সিতে।

পুরোদুস্তর একজন চৌকষ মিডফিল্ডার আর্থার। আক্রমণের পাশাপাশি দলের প্রয়োজনে রক্ষণভাগে নেমে খেলার যোগ্যতা আছে তার। সঙ্গে দুর্দান্ত পাস আর বল দারুণভাবে নিয়ন্ত্রণে রাখার সামর্থ্য এরই মধ্যে প্রমাণ করেছেন তিনি।

লা লিগায় আগামী ১৯ আগস্ট বার্সার প্রথম ম্যাচ, প্রতিপক্ষ আলাভেস। বাংলাদেশ সময় রাত সোয়া দুইটায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। গত মৌসুমের চ্যাম্পিয়ন বার্সা মাত্র একটি ম্যাচেই হেরেছিল। সেবার কোপা দেল রে’র শিরোপাও জিতেছিল মেসি-সুয়ারেজরা। তবে, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রোমার বিপক্ষে হেরে বিদায় নিতে হয়েছিল স্প্যানিশ জায়ান্টদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন