বিজ্ঞাপন

জামিন পাননি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থী

August 13, 2018 | 4:26 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে পুলিশের উপর হামলা ও ভাঙচুরের অভিযোগে দায়ের হওয়া দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৩ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই রাজধানীর বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা পৃথক দুই মামলায় আসামিদের জামিন নামঞ্জুরের আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন- সাবের আহম্মেদ উল্লাস, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন নিঝুম, জাহিদুল হক, নূর মোহাম্মদ, রাশেদুল ইসলাম বায়েজিদ, মুশফিকুর রহমান ও হাসান। আসামিদের প্রথম তিন জন ভাটারা থানার আর বাকি ৫ জন বাড্ডা থানার মামলার আসামি।

বিজ্ঞাপন

এদিন আসামি পক্ষে আশরাফুজ্জামার দিদারসহ কয়েকজন আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষের সংশ্লিষ্ট থানার নিবন্ধন কর্মকর্তা আবু হানিফ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এর আগে গত রোববার ৪ আসামি জামিনন নামঞ্জুর করেছিলেন। সেই চার জন হলেন- তরিকুল ইসলাম, রেদোয়ান আহম্মেদ, মাসহাদ মুর্তজা আহাদ, আজিজুল করিম। গত ৯ আগস্ট ওই চার আসামিসহ ২২ আসামিকের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার অপর আসামিরা হলেন- রিসালাতুন ফেরদৌস, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা ওরফে তন্ময়, তরিকুল ইসলাম, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, ফয়েজ আহম্মেদ আদনান, মেহেদী হাসান, ও আমিনুল এহসান বায়েজিদ।

বিজ্ঞাপন

আসামিদের মধ্যে প্রথম ১৪ জন বাড্ডা থানার এবং শেষের ৮ জন ভাটারা থানার মামলার আসামি। আর এরা বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গত ৭ আগস্ট ২২ আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন