বিজ্ঞাপন

নওশাবার জামিন নামঞ্জুর

August 20, 2018 | 6:28 pm

এন্টােরটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

অভিনেত্রী কাজী নওশাবার আহমেদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার।

সোমবার (২০ আগস্ট) ঢাকা মহানগর হাকিম মাহামুদা আক্তার এ জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এদিন নওশাবার পক্ষে আইনজীবী এ এইচ ইমরুল কাওসারসহ আরও অনেকেই শুনানি করেনে। শুনানিতে বলেন, নওশাবা কোনো দাগী আসামি নয়। রুদ্র নামে এক ব্যক্তি ফোন করে আসামি নওশাবার কাছে মিথ্যা তথ্য দেয়। যার কারণে তিনি আবেগাপ্লুত হয়ে ওই তথ্যের ভিত্তিতে ফেসবুক লাইভ করেন।

বিজ্ঞাপন

তিনি তিনি আরও বলেন, নওশাবা অসুস্থ, তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এখনো তিনি অসুস্থ। এই অবস্থায় তার জামিন হওয়া প্রয়োজন। তা না হলে আসামির একটা ক্ষতি হয়ে যেতে পারে।

শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। আর জেল কর্তৃপক্ষকে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এর আগে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার হন অভিনেত্রী কাজী নওশাবা। ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরার থেকে নওশাবাকে আটক করেন র‌্যাব সদস্যরা।

বিজ্ঞাপন

৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম মাজাহারুল হকের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১০ আগস্ট বিকেলে আবারও দশ দিনের রিমান্ড চায় পুলিশ। ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরপর নওশাবা শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। ১৩ আগস্ট বিকেল ৩টার পর পুলিশি প্রহরায় নওশাবাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক তার এমআরআই করাতে বলেন। ধানমন্ডির পপুলার হাসপাতালে সেই পরীক্ষা করানো হয়।

এমআরআই করানোর পর রাত সাড়ে ৯টার দিকে ঢামেক হাসপাতালে রিপোর্ট নিয়ে আসেন নওশাবা। রিপোর্ট দেখার পর কর্তব্যরত চিকিৎসক তাকে হাসপাতালে ভর্তির নির্দেশ দিলে নওশাবাকে নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়।

সারাবাংলা/এআই/পিএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন