বিজ্ঞাপন

জাবিতে সাংবাদিক ও ছাত্রী মারধরের বিচার দাবি

September 25, 2018 | 11:07 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার(২৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন প্রধান সড়কে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দীর্ঘ সময় ধরে বিচারহীনতার সংস্কৃতি তৈরি করেছে। যেটা এ ধরণের ঘটনা ঘটাতে উৎসাহিত করছে। এ সংস্কৃতি থেকে রেবিয়ে আসতে হবে না হলে এ ধরণের ঘটনা চলতে থাকবে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন সংহতি প্রকাশ করে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: এক হাজার গাছ লাগাবে জাবি প্রশাসন

এর আগে সোমবার দুপুরে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৪৩ ব্যাচের শিক্ষার্থী ও সাংবাদিক মাহমুদুল হক সোহাগ, একই বিভাগ ৪৬ ব্যাচের এক ছাত্রী এবং একটি জাতীয় দৈনিকের ফটো সাংবাদিক বিল্লাল হোসেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪২ ব্যাচের নিজাম উদ্দিন চৌধুরী নিলয়, বাংলা বিভাগের ৪৫ ব্যাচের শুভাশীষ ঘোষ শুভ ও সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ ব্যাচের সোহেল রানা ও রাফিউল সিকদার আপনসহ বিশ্ববিদ্যালয়ের ৮-১০ জন শিক্ষার্থী, ছাত্রলীগ কর্মীর হাতে মারধরের শিকার হন।

মারধরকারীরা সবাই শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ এম আবু সুফিয়ান চঞ্চলের অনুসারী বলে পরিচিত। এ ঘটনায় ভুক্তভোগী মাহমুদুল হক সোহাগ ও ওই ছাত্রী পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর এবং বিল্লাল হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বরাবর মারধরকারীদের বিচার চেয়ে লিখিত অভিযোগ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআই/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন