বিজ্ঞাপন

ছাড়া পেলেন সাকিব, তিন সপ্তাহ পর অস্ত্রোপচার

September 30, 2018 | 4:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আপাতত একটা স্বস্তির খবর পেলেন সাকিব আল হাসান। হাতের চোটটা সংক্রমণ হয়ে গুরুতর আকার ধারণ করায় তাকে ভর্তি হতে হয়েছিল অ্যাপোলো হাসপাতালে। সেখানে দুই দিন ভর্তি থাকার পর আজ ছাড়া পেলেন। তবে অ্যান্টিবায়োটিক চলবে তিন সপ্তাহ। এরপর সাকিবের অস্ত্রোপচার হবে। সবকিছু মিলে মাঠে ফিরতে ফিরতে তিন মাস হয়ে যেতে পারে সাকিবের।

আঙুলের চোট নিয়ে পাকিস্তানের সঙ্গে বাঁচা মরার ম্যাচের সময়ই দেশে ফিরেছিলেন সাকিব। কিন্তু ক্ষত বেড়ে যাওয়ায় ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। তখনই জানা যায়, সাকিবের ক্ষতটা ছড়িয়ে পড়েছে অনেক দূর, সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি না হলে এমনকি হাতের কার্যক্ষমতা হারিয়ে ফেলার মতো বড় ক্ষতি হয়ে যেতে পারে। আঙুল ফুলে যাওয়ায় সংক্রমণ ছড়িয়ে পড়েছিল, হাসপাতালে প্রথমেই পুঁজ বের করে তার অপারেশন করা হয়। এরপর তাকে অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে।

রোববার (৩০ সেপ্টেম্বর) অ্যাপোলো হাসপাতালে এক সংবাদ সম্মেলনে সিনিয়র কনসালট্যান্ট ডাঃ এম আলী জানিয়েছেন, সাকিবের অবস্থার গুরুত্ব উপলব্ধি করে সঙ্গে সঙ্গে অস্ত্রোপচার করানো হয়েছে। এরপর সংক্রমণজনিত জটিলতা নিরসনের জন্য কালচার ও সেনসিভিটি টেস্টের ল্যাবে পাঠানো হয়। রিপোর্টে জানা যায়, সিউডোমোনাস জাতীয় ব্যাকটেরিয়ার মাধ্যমে ইনফেকশন হয়েছিল। সেই অপারেশন সফল হওয়ায় আজ সাকিবকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তিন সপ্তাহ অ্যান্টিবায়োটিক খেতে হবে, এর মধ্যে সংক্রমণ পুরোপুরি সারলে সার্জনের ছুরির নিচে যাবেন সাকিব। তবে সেই অস্ত্রোপচার নিউ ইয়র্ক , অস্ট্রেলিয়া না অন্য কোথায় হবে তা নিয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন