বিজ্ঞাপন

দীর্ঘ বিরতির পর আবারও মঞ্চে ‌‘গ্যালিলিও’

October 4, 2018 | 12:29 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

আজ থেকে বিশ বছর আগে ঢাকায় শেষবার মঞ্চস্থ হয়েছিল ‌নাটক ‘গ্যালিলিও’। সে সময় নাটকটির তত্ত্বাবধায়নে ছিল ঢাকাস্থ জার্মান কালচারাল সেন্টার। ‘দ্য লাইফ অব গ্যালিলিও গ্যালিলি’ অবলম্বনে ‘গ্যালিলিও’ নাটকটির অনুবাদ করেন অধ্যাপক আবদুস সেলিম। নাটকটির লেখক ব্রেটল ব্রেশট। পরবর্তীতে বেশ কয়েকবার নাটকটি মঞ্চে প্রদর্শিত হলেও ১৯৯৮ সালের পর আর মঞ্চে ওঠেনি নাটকটি।


আরও পড়ুন :  পুরস্কার নিজের কাছেই রাখছেন প্রকাশ রাজ


অবশেষে দীর্ঘ বিশ বছরের নীরবতা ভাঙছে। আবারও মঞ্চায়ন হতে যাচ্ছে নাটকটি। আগামী শুক্রবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় রাজধানীর বেইলি রোডস্থ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নবরূপে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে। এবার এটি প্রযোজনা করবে নাগরিক নাট্য সম্প্রদায়।  নাটকটির গ্যালিলিও চরিত্রে অভিনয় করবেন বরেণ্য অভিনেতা আলী যাকের। এর আগেও তিনি এই চরিত্রে অভিনয় করেছিলেন। অভিনয় করবেন আসাদুজ্জামান নূর। এছাড়া আরও অভিনয় করবেন কাওসার চৌধুরী, ফারুক আহমেদ। সেইসাথে বেশকিছু চরিত্রে দলের নতুন সদস্যের সন্নিবেশন ঘটছে এই নাটকে।

এর আগে নাটকটি নাট্যজন আতাউর রহমান নির্দেশনা দিতেন। এবার নির্দেশনা দিচ্ছেন পান্থ শাহরিয়ার। এটি মুলত আড়াই ঘন্টার নাটক ছিল। তবে নব আয়োজনে নাটকটির দৈর্ঘ্য কমিয়ে দেড় ঘন্টার করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  ১৪ অক্টোবর থেকে নতুন তুর্কি সিরিয়াল

আরো দেখুন :

লুবনা মারিয়ামের সাক্ষাৎকার: নাচের মানুষ, কাছের মানুষ

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন