বিজ্ঞাপন

কোটা বহালের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

October 7, 2018 | 3:25 pm

।। জাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

জাবি: প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ৯ দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

রোববার (৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন সংগঠনটির ১০-১২ জন সদস্য। অবরোধের কারণে মহাসড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের উভয় পাশে আটকা পড়েছে বিপুল সংখ্যক যানবাহন।

বিজ্ঞাপন

আন্দোলনকারীরা জানান, কোটা বহালের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত সারা বাংলাদেশে সড়ক, নৌ ও রেলপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এরই অংশ হিসেবে ঢাকা-আরিচা সহাসড়ক অবরোধ করা হয়েছে। আর কোটা বহালের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত অবরোধ চলবে।

এ বিষয়ে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব রতন বিশ্বাস বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধের পর মুক্তিযোদ্ধাদের চাকরির সুবিধার্থে ৩০ শতাংশ কোটা উপহার দিয়েছেন। মাঝে এই উপহার আওয়ামী লীগ বিরোধী দলগুলো উঠিয়ে নিয়েছিল। পরবর্তীতে কোটা সংস্কার আন্দোলনের কারণে ফের কোটা বাতিল করা হয়। বঙ্গবন্ধুর উপহার কেউ উঠিয়ে নেওয়ার ক্ষমতা রাখে না। এই উপহার ফেরত না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।’

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন