বিজ্ঞাপন

ফরাসি ব্যালন ডি’অর তালিকায় যারা

October 9, 2018 | 10:49 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের ২০১৮ সালের ফিফা ব্যালন ডি’অর জিতে নিয়েছেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ। এবার ফরাসি ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকাতেও আছেন ক্রোয়াট এই মিডফিল্ডার। তার সঙ্গে এই তালিকায় আছেন রোনালদো-মেসি-নেইমাররাও।

তবে সোমবার (৮ অক্টোবর) ফ্রান্স ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকার প্রথম ১৫ জনের তালিকায় নাম ছিল না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি, ব্রাজিল ফরোয়ার্ড নেইমার, ফিফা ব্যালন ডি’অর জয়ী লুকা মদ্রিচ ও মিশরীয় তারকা মোহাম্মদ সালাহর নাম। ১৫ জনের এই তালিকায় অন্যদের সঙ্গে ছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।

এরপর ৩০ জনের তালিকার বাকি ১৫ জনের নাম ঘোষণা করা হয়। ফরাসি ব্যালন ডি’অরের বাকি ১৫ জনের তালিকায় মেসি-নেইমার-মদ্রিচদের সঙ্গে জায়গা পেয়েছেন অবলাক, পল পগবা, ইভান রাকিতিচ, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ, লুইস সুয়ারেজ, রাফায়েল ভারানে, হুগো লরিস, মারিও মানজুকিচ, সাদিও মানে, মার্সেলো এবং কিলিয়ান এমবাপে।

বিজ্ঞাপন

এর আগের ১৫ জনের জনের তালিকায় ২০১৭ সালের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর সঙ্গে জায়গা পেয়েছেন সার্জিও আগুয়েরো, আলিসন বেকার, গ্যারেথ বেল, করিম বেনজেমা, এডিনসন কাভানি, থিবো কোর্তোয়া, কেভিন ডি ব্রুইন, রবের্তো ফিরমিনো, ডিয়েগো গডিন, আঁতোয়া গ্রিজমান, ইডেন হ্যাজার্ড, ইসকো, হ্যারি কেইন এবং এনগোলো কন্তে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন