বিজ্ঞাপন

আইন না পড়ে, না বুঝেই ধর্মঘট হচ্ছে: আনিসুল হক

October 28, 2018 | 1:58 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: যারা পরিবহন ধর্মঘট করছেন তারা আইনটি না পড়ে, না বুঝেই করছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। আইনটি পড়ার জন্য পরিবহন ধর্মঘটকারীদের আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (২৮ অক্টোবর) রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে নতুন যোগ দেওয়া বিচারকদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এই আহ্বান জানান আইনমন্ত্রী।

আরপিও সংশোধনী নিয়ে এক প্রসঙ্গে তিনি বলেন, বিদ্যমান সময়ের মধ্যে আরপিও বা গণপ্রতিনিধিত্ব আদেশ আর সংশোধনের সুযোগ নেই। তবে, সোমবারের মন্ত্রিসভা আরপিও সম্পর্কে নির্দেশনা চাওয়া হবে।

বিজ্ঞাপন

আইনমন্ত্রী বলেন, ঐক্যজোট নেতা ড. কামাল হোসেন ব্যারিস্টার মইনুলের বিষয়ে যে মন্তব্য করেছেন সেটি তার মনগড়া। উনি সংবিধান প্রণেতা কমিটির চেয়ারম্যান ছিলেন। অথচ তিনি নিজেই সংবিধান মানেন না।

ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে মন্ত্রী বলেন, এই আইন সংশোধনের আর সুযোগ নেই। তবে, এই আইনে সাংবাদিকদের মত প্রকাশও খর্ব করবে না।

বিভিন্ন জেলার মামলার প্রসঙ্গে মন্ত্রী বলেন, যে জেলায় মামলা হয় সেই জেলায় বিচারকের মামলার শুনানির অধিকার আছে। সেক্ষেত্রে আইনের কোনো ব্যত্যয় ঘটেনি। প্রয়োজনে মামলাটি ঢাকায় ট্রান্সফার করা যেতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

আরও পড়ুন

ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা
২৮-২৯ অক্টোবর সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক
সারাদেশে পরিবহন ধর্মঘট, ছাড়ছে না দূরপাল্লার বাস
আইন পরিবর্তনের সুযোগ নেই, ধর্মঘট প্রত্যাহার করুন
ধর্মঘট প্রত্যাহার সম্ভব নয় : শ্রমিক নেতা
শ্রমিকদের নৈরাজ্য, গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে-শরীরে পোড়া মবিল

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন