বিজ্ঞাপন

‘৪০ বছর বয়সেও খেলতে পারবে মেসি’

November 2, 2018 | 6:20 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বয়স ৩১। কিন্তু খেলছেন সেই শুরুর মতো করেই। রক্ষণচেরা দুর্দান্ত সব পাস, যাদুকরী ড্রিবলিং আর অসম্ভব গোল করার ক্ষমতা দিয়ে মুগ্ধ করে চলেছেন ফুটবল বিশ্বকে। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে নিয়ে এবার কথা বললেন বার্সেলোনায় তার সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজ।

১৯৯৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত বার্সেলোনার জার্সিতে খেলেছেন স্প্যানিশ কিংবদন্তি মিডফিল্ডার জাভি। অন্যদিকে মেসি খেলছেন ২০০৪ সাল থেকে। দু’জন একসঙ্গে ন্যু ক্যাম্পে কাটিয়েছেন প্রায় ১১ বছর। মেসিকে জানতে তাই জাভির যে খুব একটা অসুবিধা হবে না সেটা বলাই যায়। এবার মেসিকে নিয়ে জাভি বললেন, ৪০ বছর বয়স পর্যন্ত খেলতে পারবেন আর্জেন্টাইন এই তারকা।

বার্সার সঙ্গে মেসির চুক্তি আছে আরো তিন মৌসুম। তখন তার বয়স হবে ৩৪ বছর। আর্জেন্টাইন এই তারকার অসাধারণ কিছু সামর্থ্যের কারণে জাভি মনে করছেন, ৪০ বছর পর্যন্ত খেলতে পারবেন তিনি (মেসি)। জাভি বলেন, ‘আমি মাঝে মাঝে চিন্তা করি, সে ৩৮, ৩৯ কিংবা ৪০ বছর বয়সেও খেলতে পারবে। এ জন্য তাকে অনেক বেশিকিছু করতে হবেনা। বয়স বাড়লে আপনি কি হারাতে পারেন? আপনার চেহারা? কিন্তু মেসি তার মানসিক গতি হারাবে না। সে অতুলনীয়। আমি মনে করি, সে (মেসি) যেখানেই খেলতে চাইবে, সেখানেই খেলতে পারবে।’

বিজ্ঞাপন

এই মৌসুমেও নিজের পারফরম্যান্স ধরে রেখেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। চলতি মৌসুমেও বার্সার জার্সিতে ১২ ম্যাচে ১২ গোল আছে তার।

২০০৫ সালের আজকের দিনে (২ অক্টোবর) বার্সেলোনার জার্সিতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে প্রথম গোলের দেখা পেয়েছিলেন মেসি। গ্রিক দল পানাথিনাইকোসের বিপক্ষে সেদিন ৫-০ গোলের বড় জয় পেয়েছিল কাতালানরা। সেই থেকে শুরু করে এখন পর্যন্ত চ্যাম্পিয়নস লিগে বার্সার জার্সিতে ১২৭ ম্যাচে মাঠে নেমে গোল করেছেন ১০৫টি।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন