বিজ্ঞাপন

ঘোসেনের আটকাদেশ দশ দিন বাড়ল

November 21, 2018 | 4:18 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

জাপানে নিশান মোটর কোম্পানির গ্রেপ্তার হওয়া চেয়ারম্যান কার্লোস ঘোসেন’কে আটকের মেয়াদ আরও ১০ দিন বৃদ্ধি করা হয়েছে। জাপানের স্থানীয় গণমাধ্যমের বরাতে বুধবার (২১ নভেম্বর) এ তথ্য জানায় বিবিসি।

‘আর্থিক অনিয়মের’ অভিযোগে ঘোসেনকে সোমবার (১৯ নভেম্বর) গ্রেফতার করে টোকিও সরকারি কৌঁসুলির অফিসের বিশেষ তদন্ত দল। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা দায়ের, আটকের সময় বৃদ্ধি অথবা মুক্তি দেবার জন্য ৪৮ ঘণ্টা সময় ছিলো কৌঁসুলিদের।

বেতনে অনিয়ম ও কোম্পানির সম্পদ ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য ঘোসেনের বিরুদ্ধে অভিযোগ এনেছে নিশান। ঘোসেন নিশান ছাড়াও রেনল্ট এর প্রধান নির্বাহী ও মিতসুবিশি মোটরস এর চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

এদিকে মঙ্গলবারের (২০ নভেম্বর) এক বোর্ড মিটিং-এ রেনল্ট সিদ্ধান্ত জানায়, ঘোসেন তার স্বপদে বহাল থাকছেন। তবে নিশান ও মিতসুবিশি ঘোসেনকে বরখাস্ত করবে।

৬৫ বছর বয়স্ক ব্রাজেলিয়ান বংশোদ্ভূত ঘোসেন নিশানের সফলতায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তবে কোম্পানির পক্ষ থেকে সম্প্রতি বলা হয়, অভ্যন্তরীণ তদন্তে প্রমাণ পাওয়া গেছে চেয়ারম্যান ঘোসেন ও সিনিয়র এক্সিকিউটিভ গ্রেগ কেলি ২০১০ সাল থেকে আর্থিক অনিয়মে জড়িয়ে পড়েন।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন