বিজ্ঞাপন

ঘোসনকে বরখাস্ত করেছে নিসান

November 22, 2018 | 9:27 pm

।।আন্তর্জাতিক ডেস্ক।।

বিজ্ঞাপন

মোটরগাড়ি প্রস্তুতকারী কোম্পানি নিসান মোটরস কো’র চেয়ারম্যান কার্লোস ঘোসনকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এক সর্বসম্মত ভোটে বৃহস্পতিবার (২২ নভেম্বর) এই সিদ্ধান্ত নিয়েছে তারা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

‘আর্থিক অসদাচরণের’ অভিযোগে ঘোসনকে সোমবার (১৯ নভেম্বর) গ্রেফতার করে টোকিও সরকারি কৌঁসুলির অফিসের বিশেষ তদন্ত দল। ঘোসনের পাশাপাশি আর্থিক অসদারচণের অভিযোগে গ্রেফতারকৃত গ্রেগ ক্যালিকেও প্রতিনিধি পরিচালক হিসেবে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ।

উল্লেখ্য, ঘোসন নিসান ছাড়াও রেনল্ট এর প্রধান নির্বাহী ও মিতসুবিশি মোটরস এর চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ঘোসনের বরখাস্ত বিলম্ব করতে নিসানকে আহ্বান জানিয়েছিল রেনল্ট। জাপানের সরকারি আইনজীবীরা জানিয়েছে, ২০১০ সাল থেকে পরবর্তী পাঁচ বছর ধরে নিসানের কোষাগার থেকে ঘোসনের ব্যক্তিগত খরচের হিসাব কম দেখানোর পরিকল্পনা করছিল ঘোসেন ও ক্যালি।

ওই পাঁচ বছরে ঘসেন নিসানের কোষাগার থেকে ব্যক্তিগত প্রয়োজনে খরচ করেছেন ৮ কোটি ৮০ লাখ ডলার। কিন্তু হিসাবে তার অর্ধেক দেখানোর পরিকল্পনা করছিলেন।

আরও পড়ুন- ঘোসেনের আটকাদেশ দশ দিন বাড়ল

বিজ্ঞাপন

এদিকে, রেনল্ট জানিয়েছে তারা ঘসেনকে তাদের চেয়ারম্যানের পদে বহাল রাখবে। কিন্তু মিতসুবিশি তাকে আগামী সপ্তাহে বরখাস্ত করতে চলেছে।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন