বিজ্ঞাপন

করাচিতে চীনা দূতাবাসে হামলা, ২ পুলিশ ও ৩ বন্দুকধারী নিহত

November 23, 2018 | 2:27 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তানের করাচিতে চীনা দূতাবাসের সামনেই বন্দুকধারীর হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া দুপক্ষের বন্দুকযুদ্ধে প্রাণ হারিয়েছেন তিন হামলাকারীও। হামলার দায় স্বীকার করে নিয়েছে বেলুচিস্তানের বিদ্রোহী সংগঠন বেলুচ লিবারেশন আর্মি। শুক্রবার (২৩ নভেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে এই হামলার ঘটনা ঘটে বলে জানায় সংবাদমাধ্যম বিবিসি।

পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, হামলায় পাকিস্তান অথবা চীনের কোন নাগরিক হতাহত হননি। সেখানে কর্মরত সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

হামলাকারীদের লক্ষ্য ছিলো দূতাবাস ভবন। তারা ভবনের গেটে হামলা চালিয়ে প্রথমেই  দুই পুলিশ সদস্যকে হত্যা করে। তবে পরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পাকিস্তানের স্পেশাল ফোর্সের সদস্যরা। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরায়েশি এক সংবাদ সম্মেলনে বলেন, ভবনটি ও অত্র-এলাকা এখন এখন নিরাপদ রয়েছে।

বিজ্ঞাপন

বন্দুকধারীর হামলা, চীনা দূতাবাস, করাচি, পাকিস্তান, চীন

প্রধানমন্ত্রী ইমরান খান হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, এই হামলা পাকিস্তান ও চীনের সহযোগিতাপূর্ণ সম্পর্কের বিরুদ্ধে ষড়যন্ত্র।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের স্বাধীনতার জন্য লড়াই করছে সশস্ত্র সংগঠন বেলুচ লিবারেশন আর্মি। সংগঠনটি জানায়, ‘আমাদের তিনজন যোদ্ধা দূতাবাসে হামলা চালিয়েছে।’

বিজ্ঞাপন

এদিকে, পাকিস্তানের উত্তর পশ্চিমের ওরাজাকি শহরে এক বিস্ফোরণে ১০ জন নিহত হয়েছেন। জনাকীর্ণ এক বাজারে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

সারাবাংলা/এনএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন