বিজ্ঞাপন

৫২ মনোনয়ন প্রত্যাশীর দু’জন টিকেট পেলেন বরগুনা-১ আসনে

November 25, 2018 | 10:31 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বরগুনা: তফসিল ঘোষণার পর ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে ফরম কিনতে রেকর্ড গড়েন বরগুনা-১ আসনে দলটির মনোনয়ন প্রত্যাশীরা। এই একটি আসন থেকে ক্ষমতাসীন দলের টিকেট পেতে ফরম কিনেছিলেন ৫২ জন! শেষ পর্যন্ত আওয়ামী লীগ যখন আনুষ্ঠানিকভাবে দলের মনোনীতদের চিঠি দিয়েছে, তখন দেখা গেল— হাতেগোনা কয়েকটি আসনের মধ্যে এই আসনেও দু’জনকে দলের পক্ষ থেকে মনোনীত করা হয়েছে।

রোববার (২৫ নভেম্বর) সকালে দলের মনোনীত প্রার্থীদের মধ্যে চিঠি বিতরণ শুরু হলে বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর হাতে মনোনয়নের চিঠি তুলে দেওয়া হয়। পরে বিকেলে একই চিঠি দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ্ব জাহাঙ্গীর কবিরকেও। দুই প্রার্থীর সমর্থকরাই চিঠি পাওয়ার পর শহরে মিছিল করেছেন, মিষ্টি বিতরণও করেছেন সবার মধ্যে।

এর আগেই অবশ্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, আইনি জটিলতা মাথায় রেখে কিছু কিছু আসনে একাধিক প্রার্থীকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে। সেই হাতেগোনা কয়েকটি আসনের তালিকাতেই পড়েছে বরগুনা-১।

বিজ্ঞাপন

সকালে বরগুনা-১ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর মনোনয়নপ্রাপ্তির খবর নিশ্চিত হওয়ার পরপরই তার সমর্থক ও নেতাকর্মীরা রাস্তায় মিছিল বের করেন। পরে বিকেলে আলহাজ্ব জাহাঙ্গীর কবিরকে চিঠি দেওয়া হলে তার সমর্থকরাও রাস্তায় নেমে আসেন এবং মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

পরে দলের মনোনয়ন পাওয়ার প্রতিক্রিয়া জানাতে গিয়ে শম্ভু বলেন, দলীয় সভাপতি শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন, এটা আমার জন্য অত্যন্ত খুশি ও আনন্দের বিষয়। আমি বরগুনাবাসীর প্রতি কৃতজ্ঞ। আমি আমার বাকি জীবন বরগুনার মানুষের সেবা করে কাটিয়ে দিতেতে চাই।

তিনি আরও বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে আমার কোনো বক্তব্য নেই। দল যাকে চূড়ান্তভাবে মনোনীত করবে, আমি সেই সিদ্ধান্তকে মাথা পেতে নেবো। আমার শেষ কথা, শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে, নৌকাকে বিজয়ী করাই হবে আমার কাজ।

বিজ্ঞাপন

দলের চিঠি পেয়ে আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, আমি আমার গোটা জীবন দলের জন্য কাজ করেছি। দলের চরম দুর্দিনে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছি। আমাদের সম্মিলিত সংগ্রামে প্রচেষ্টায় বরগুনা জেলা আওয়ামী লীগ সুসংগঠিত অবস্থায় পৌঁছেছে। নেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন, এটি তারই স্বীকৃতি এবং এটা আমার জন্য অত্যন্ত আনন্দের বিষয়।

তিনি বলেন, অনিয়ম ও দুর্নীতিমুক্ত বরগুনা গড়তে আমি বদ্ধপরিকর ছিলাম। যখনই দলের কেউ দুর্নীতিতে জড়িয়েছে, আমি বিষয়টি কেন্দ্রকে অবহিত করেছি। দুর্নীতির বিপক্ষে রয়েছেন বরগুনা জেলা আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ। আমাকে চূড়ান্তভাবে মনোনীত করা হলে আমি নিশ্চিতভাবে বলতে পারি, আসনটি জননেত্রীকে উপহার দিতে পারব।

এর আগে, বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর বিরুদ্ধে জেলা আওয়ামী লীগের একাংশ কেন্দ্রের কাছে অনিয়ম-দুর্নীতির লিখিত অভিযোগ দেয়। ওই সময়ই বরগুনা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। এই বিভক্তির সূত্র ধরেই দলের মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে ফরম কেনার হিড়িক পড়ে যায়। মূলত কার পক্ষে সমর্থক বেশি, সেটা দেখানোর জন্যই তাদের সমর্থকরা দলে দলে মনোনয়ন ফরম কিনতে শুরু করে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন