বিজ্ঞাপন

চীনে রাসায়নিক কারখানার নিকটে বিস্ফোরণে নিহত ২২

November 28, 2018 | 3:05 pm

।।আন্তর্জাতিক ডেস্ক।।

বিজ্ঞাপন

চীনের উত্তরাঞ্চলীয় হেবেই প্রদেশে এক রাসায়নিক কারখানার নিকটে বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২২ জন। বুধবার (২৮ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, ঝাংজিয়াকৌ শহরে রাসায়নিক কারখানার নিকটে বিস্ফোরণ পরবর্তী অবস্থার একটি ভিডিও প্রকাশ পেয়েছে। এতে দেখা যায়, ঘটনাস্থল থেকে কালো ধুয়া উড়ছে। রাস্তার পাশে পুড়ে আছে গাড়ি ও ট্রাক।

চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন বার্তা সংস্থা সিনহুয়া সরকারি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, সব মিলিয়ে বিস্ফোরণে পুড়েছে ৫০টি গাড়ি। রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরও জানিয়েছে, বিস্ফোরণে সৃষ্ট আগুনের পুরোটাই নিভিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সরকারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মধ্যরাতে হেবেই শেংহুয়া ক্যামিকেল ইন্ডাস্ট্রি কো. লিমিটেড পরিচালিত কারখানাটির পাশে একটি ডকে এই ঘটনা ঘটে।

ঝাংজিয়াকৌ সিটি সেফটি প্রোডাকশন সুপারভিশন অ্যাডমিনিস্ট্রেশনের এক কর্মীকে উদ্ধৃত করে দ্য পেপার জানিয়েছে, বিস্ফোরণটি ঘটেছে কারখানার প্রবেশমুখে। বিপজ্জনক ক্যামিকেল বহনকারী একটি গাড়ি বিস্ফোরিত হয়েছে। ঘটনাস্থল নিরীক্ষা ও উদ্ধারকাজ শুরু হয়েছে। বিস্ফোরণটির কারণ উদঘাটন করতে একটি তদন্ত চালু হয়েছে।

চীনে এরকম বিস্ফোরণ বিরল নয়। ২০১৫ সালের আগস্টে তিয়ানজিন শহরে একটি রাসায়নিক পদার্থের গুদামঘরে বিস্ফোরণের ঘটনায় ১৬৫জনের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন