বিজ্ঞাপন

ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনার জামিন

December 9, 2018 | 5:28 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় গ্রেফতার শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে জামিন দিয়েছে আদালত।

ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহ রোববার (৯ ডিসেম্বর) এ জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষে আইনজীবী জাহাঙ্গীর আলম জামিন আবেদন করেন। পরে এ বিষয়ে শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় হাসনা হেনার জামিন মঞ্জুর করেন। পল্টন থানার জিআরও জালাল উদ্দীন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

হাসনা হেনার আইনজীবী শুনানিতে বলেন, ‘২০ বছরের বেশি সময় ধরে হাসনা হেনা শিক্ষকতা করেন। এজাহার তিনি অরিত্রীকে কোনো প্রকার প্ররোচনা দিয়েছেন, বকাঝকা করেছেন এমন কোনো বক্তব্য নেই। শুধু বলা হয়েছে অরিত্রী ও তার মা-বাবা আসার পর তিনি তাদের অনেকক্ষণ বসিয়ে রেখে পরে সহকারী প্রধান শিক্ষক ও শাখা প্রধান জিন্নাত আরার নিকট নিয়ে যান। এর বাইরে একটি বক্তব্যও নেই। তাহলে কীভাবে তিনি প্ররোচনা দিলেন। শুধু হয়রানি করার জন্য তাকে আসামি করা হয়েছে। হাসনা হেনার কোন দোষ নেই। শিক্ষার্থীরা তার মুক্তির জন্য আন্দোলন করছে। আমরা তার জামিন মঞ্জুরের প্রার্থনা করছি।’

এসময় রাষ্ট্রপক্ষ থেকে তার জামিনের বিরোধিতা করা হয়।

স্কুলে ‘বাবার অপমান সইতে না পেরে’ গত অরিত্রী গত সোমবার নিজ বাসায় আত্মহত্যা করে। আত্মহত্যার ঘটনায় দেশব্যাপী তোলপাড় ওঠে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে।

বিজ্ঞাপন

তদন্ত কমিটি প্রাথমিক প্রমাণ পাওয়ায় স্কুলের অধ্যক্ষসহ তিন শিক্ষকেকে বরখাস্ত করা হয়। এর মধ্যে হাসনা হেনাও ছিলেন।

এছাড়া অরিত্রীর আত্মহত্যার ঘটনায় তার বাবা দিলীপ অধিকারী পল্টন থানায় তিন শিক্ষকের বিরুদ্ধে ৩০৫ ধারায় মামলা করেন। মামলায় তৃতীয় আসামি ছিলেন হাসনা হেনা।

মামলাটি অধিকতর তদন্তের জন্য পল্টন থানা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব-ডিবি) কাছে মামলাটি পাঠানো হয়।

গত বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ডিবি পুলিশ অভিযান চালিয়ে উত্তরার একটি হোটেল থেকে হাসনা হেনাকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ইউজে/এমও/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন