বিজ্ঞাপন

ফখরুলের সঙ্গে মিলারের বৈঠক

December 18, 2018 | 7:01 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের আর্ল রবাট মিলার বলেন, ‘বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন চায় মার্কিন যুক্তরাষ্ট্র। সহিংসতার যেসব রিপোর্ট দেখছি, তাতে আমরা উদ্বিগ্ন। সহিংসতা পরিহার নিশ্চিত করতে হবে— একে নিন্দা জানাতে হবে।’

বিজ্ঞাপন

সবাই সমানভাবে অংশ নিতে না পারলে নির্বাচন কার্যকর হবে না বলেও মন্তব্য করেন মিলার। নির্বাচনি প্রচারে গণতান্ত্রিক চর্চা বজায় রাখতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নতুন এসেছেন, আজকে সৌজন্য সাক্ষাতে এসেছিলেন। নির্বাচনের পরিস্থিতি নিয়ে আমাদের আলোচনা হয়েছে। আপনারা নিজেরা শুনেছেন, তারা এখানে ভয়ভীতি ও ত্রাসমুক্ত নির্বাচন দেখতে চান। সকলের কাছে গ্রহণযোগ্য, সকলের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন দেখতে চান।

তিনি বলেন, ‘তারা মনে করে যে, ভোটাদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া উচিৎ। কোনো প্রার্থীর ওপর যাতে কোনো আক্রমণ না হয়, ভায়োলেন্স যেন না হয়। বিরোধী দল যারা আছেন, তারাও প্রচারণা যাতে নিরাপদে করতে পারে, তা নিশ্চিত করা উচিত।’

বিজ্ঞাপন

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল।

সারাবাংলা/এজেড/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন