বিজ্ঞাপন

লিবিয়ায় পররাষ্ট্র মন্ত্রণালয় ভবনে হামলা, নিহত ৪

December 25, 2018 | 5:15 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ভবনে হামলা সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি ও বিস্ফোরণের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) এই ঘটনা ঘটেছে। খবর আল জাজিরার।

প্রত্যক্ষদর্শী ও সরকারি সূত্রের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। ভবন থেকে গুলি ও অন্তত একটি বিস্ফোরণের আওয়াজ শোনা গেছে।

লিবিয়ার রাষ্ট্র পরিচালিত টেলিভিশন লিবিয়ান ইউনিটি জানিয়েছে, একাধিক সন্ত্রাসীরা মঙ্গলবারের হামলাটি চালিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভবন থেকে ধোয়া উড়তে দেখা গেছে।

বিজ্ঞাপন

আল জাজিরার প্রতিবেদক মাহমুদ আব্দেলওয়াহিদ রাজধানী ত্রিপলি থেকে জানান, হামলায় অন্তত দুই নিরাপত্তাকর্মী ও দুই সন্ত্রাসী নিহত হয়েছে।

বর্তমানে ঘটনাস্থল ঘেরাও করে রেখেছেন স্থানীয় নিরাপত্তা বাহিনী। তারা ভবনের নিয়ন্ত্রণ ফেরত নিতে সক্ষম হয়েছে। তাৎক্ষণিকভাবে, ভবনের ভেতরে অবস্থানরত সকল কর্মচারী ও ব্যক্তিকে ভবন ত্যাগ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

আব্দেলওয়াহিদ বলেন, নিরাপত্তা বাহিনী ভবনের নিয়ন্ত্রণ ফেরত নেওয়ার পর আপাতত পরিস্থিতি তুলনামূলকভাবে শান্ত রয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুসারে, বিদেশী সন্ত্রাসীরা ভবনে ঢুকেই গুলি চালানো শুরু করে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১১ সালে দেশটির সাবেক নেতা মোহাম্মদ গাদ্দাফি হত্যা হওয়ার পর থেকে প্রকট নিরাপত্তাহীনতায় রয়েছে লিবিয়া। এছাড়া ক্ষমতার লড়াইয়ে দেশে বিরাজ করছে অস্থিরতা।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন