বিজ্ঞাপন

ভোটের মৌসুমে বাজার ধরতে হবে আইপিএলকে

January 9, 2019 | 12:43 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লোকসভা ভোটের সঙ্গে আইপিএলের সূচির সংঘাত বাধতে পারে, এই আশঙ্কায় ভারত থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দেশের বাইরে সরিয়ে নিয়ে যাওয়ার কথা প্রাথমিকভাবে বিবেচনা করছিল বোর্ড। তবে পরবর্তী সময়ে ফ্র্যাঞ্চাইজিদের চাপেই দেশের মাটিতে আইপিএল আয়োজনে মরিয়া ছিল বিসিসিআই। এবার আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে জানানো হলো, এবারের আইপিএল শুরু হবে মার্চের ২৩ তারিখ থেকে, পুরো টুর্নামেন্টের খেলা হবে ভারতেই।

আইপিএলের গত আসরের পর্দা উঠেছিল এপ্রিলের ৭ তারিখে, নেমেছিল মে মাসের ২৭ তারিখে। এবার দুই সপ্তাহ এগিয়ে উদ্বোধন হবে মার্চের ২৩ তারিখে। তবে ফাইনাল কবে হবে সে ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানানো হয়নি।

সাধারণ নির্বাচনের সঙ্গে যুক্ত কেন্দ্রীয় ও রাজ্য সংস্থাগুলোর সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আলোচনা শেষে সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটার্স সিদ্ধান্ত নেয় ভোটের মধ্যেই ভারতে দ্বাদশ আইপিএল আয়োজন করা সম্ভব। যদিও চূড়ান্ত সূচি এখনও তৈরি করা হয়নি।

বিজ্ঞাপন

এপ্রিল-মে মাস নাগাদ লোকসভা ভোট হওয়ার কথা রয়েছে। এমন সময়ে আইপিএলের ভেন্যু ও সূচি নিয়ে ছিল অনিশ্চয়তা। সেটা কেটে গেলেও নির্বাচনের ভরা মৌসুমে বাজার ধরতে হবে আইপিএলকে। তার ওপর ৩০ মে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া বিশ্বকাপের সপ্তাহখানেক আগে শেষ হবে আইপিএল। ধারণা করা হচ্ছে মে মাসে ১২ থেকে ১৫ তারিখের মধ্যেই হবে ফাইনাল। এতে করে টুর্নামেন্টের শেষ দিকে বিদেশি খেলোয়াড়দের পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এতোকিছুর পরও ভারতীয় বোর্ড অবশ্য চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

এর আগে দু’বার সাধারণ নির্বাচনের জন্য আইপিএল ভারতের বাইরে আয়োজন করতে হয়েছিল। ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় এবং ২০১৪ সালে। পরেরবার আইপিএলের প্রথমার্ধ অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরাতে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন