বিজ্ঞাপন

১৪ মামলায় ব্যারিস্টার মইনুলের জামিন বহাল

January 17, 2019 | 4:40 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।
ঢাকা: মানহানির ১৪ মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে হাইকোর্টের  দেওয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত।  জামিন স্থগিত চেয়ে রাষ্ট্র পক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) চেম্বার বিচারপতি নুরুজ্জামানের আদালত এই আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।  আর ব্যারিস্টার মইনুল হোসেনের  পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।  সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মাসুদ রানা।

 এর আগে গত রোববার (১৩ জানুয়ারি) ব্যারিস্টার মইনুল হোসেনকে ১৪ মামলায় জামিনের আদেশ দেনহোসেনকে  বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।  ওই আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে এক প্রশ্নের জেরে ‘চরিত্রহীন’ বলতে চান বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন।  ওই মন্তব্যের কারণে সমালোচনার মুখে পড়েন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ১৫ মামলায় মইনুলের জামিন, মুক্তিতে বাধা নেই

এরপর ব্যারিস্টার মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন নারী সাংবাদিকরা।  বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও বিশিষ্ট নাগরিকরা।  এছাড়া  প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সৌদি সফর শেষে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মইনুলের সমালোচনা করেন।

ব্যারিস্টার মঈনুল তার মন্তব্যের জন্য প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে ক্ষমা চান। কিন্তু দাবি অনুযায়ী ওই ক্ষমা চাওয়া প্রকাশ্যে হওয়ায় ২১ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারিরও আদেশে দেন আদালত।

বিজ্ঞাপন

এরপর কুমিল্লা ও কুড়িগ্রামে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।  সবমিলিয়ে তার বিরুদ্ধে বেশকিছু  মামলা দায়ের করা হয়ে।  এরমধ্যে ঢাকা ও জামালপুরের মামলায় পাঁচ মাসের এবং কুড়িগ্রামের মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পান ব্যারিস্টার মইনুল।, তবে রংপুরে দায়ের করা মানহানির মামলায় গত ২২ অক্টোবর ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এজেডকে/এমএনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন