বিজ্ঞাপন

আলোচিত ‘জলপুত্র’ উপন্যাস টেলিভিশন পর্দায়

January 18, 2019 | 12:50 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

হরিশংকর জলদাস রচিত ‘জলপুত্র’ উপন্যাসটি বাংলা সাহিত্য জগতের নতুন এক সংযোজন। ২০০৮ সালে রচিত এই উপন্যাসটিতে জেলেদের প্রাপ্তি-হাহাকার, আনন্দ-বিলাপ, মৃত্যু আর জেগে ওঠার চালচিত্র উঠে এসেছে। বাস্তবতার আলোকে লিখিত উপন্যাসটি অর্জন করে ২০১১ সালে প্রথম আলো বর্ষসেরা বইয়ের পুরস্কার।

আলোড়ন সৃষ্টি করা এই বইটি নিয়ে এবার ধারাবাহিক নাটক নির্মাণ করছেন নির্মাতা পারভেজ আমিন। উপন্যাসকে চিত্রনাট্যে রুপ দেয়ার দুরূহ কাজটি করছেন মনি মুহাম্মদ। এখন চলছে লোকেশন দেখার কাজ।

এ প্রসঙ্গে পারভেজ আমিন সারাবাংলাকে বলেন, ‘উপন্যাসটি আমার খুব ভালো লাগার। এতে জীবনবোধ জড়িয়ে আছে। জেলে সম্প্রদায়ের যাপিত জীবন খুব সুন্দরভাবে এই উপন্যাসটিতে উঠে এসেছে। আমার মনে হয়েছে এটি দিয়ে চমৎকার নাটক নির্মিত হতে পারে। আমি লেখকের কাছ থেকে প্রাথমিকভাবে সম্মতিও নিয়েছি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘এই নাটকে লোকেশন খুব বড় ফ্যাক্ট। হাতিয়া, কুয়াকাটা, কক্সবাজার, সন্দ্বীপ সহ আরও বেশকিছু জায়গা শুটিংস্পট হিসেবে পরিকল্পনায় রয়েছে। শিগগিরই সবকিছু লক করে ফেলতে পারব।’

এখনও নাটকটির অভিনয়শিল্পী নির্বাচন করা হয়নি। তবে নাটকের সঙ্গে মানানসই অভিনয়শিল্পী নির্বাচন করা হবে বলে জানান পারভেজ আমিন। আরও জানা গেছে, সবকিছু ঠিকঠাক এগোলে ফ্রেব্রুয়ারিতে দৃশ্যধারণ শুরু হবে। মার্চ থেকে কোনো বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারে আসবে।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন