বিজ্ঞাপন

দুর্নীতির বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলবে: দুদক চেয়ারম্যান

January 22, 2019 | 5:23 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতির বিরুদ্ধে এবার সাঁড়াশি অভিযান চলবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, আমরা দুর্নীতির বিরুদ্ধে কাজ শুরু করেছি। প্রতিদিন কাজ করে যাচ্ছি। আমি মনে করি, এবার দুর্নীতির বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলবে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে দুদক কার্যলয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- আসামিদের সঙ্গে গোপন যোগাযোগ: দুদক পরিচালক বরখাস্ত

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি নিয়ে সতর্কবার্তা দেওয়ার কিছু নেই। আজও আপনারা দেখেছেন, কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে। দুদকের অভিযান স্বাভাবিক অন্যান্য কার্যক্রমের মতোই চলছে।

দুর্নীতির বিরুদ্ধে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, সরকারের জিরো টলারেন্স নীতির মানে হচ্ছে দুর্নীতিবাজদের পলানোর আর কোনো জায়গা নেই। দুর্নীতবাজরা আর কোনো ছাড় পাবে না। পালানোর পথ খুঁজে পাবে না।একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের হলফনামা নিয়ে দুদক অনুসন্ধান করতে চেয়েছিল— এ বিষয়ে অগ্রগতি জানতে চাইলে দুদক চেয়ারম্যান বলেন, ‘আমাদের কাজ তো এমন না যে ধরলাম আর এখনই মারলাম। আমরা প্রামাণ ছাড়া কিছু করতে পারি না। প্রমাণ ছাড়া কারও বিরুদ্ধে অভিযোগ করা ডিফিকাল্ট। আমরা বলেছি ১৫ তারিখের পরে (গত জানুয়ারি) কারও বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে অ্যাকশন নেব। আমরা হলফনামার অসঙ্গতিগগুলো দেখছি। অসঙ্গতির সঙ্গতি কতটুকু, সেগুলো দেখছি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা কাজ করছি, ওয়েট করেন। সবকিছু এত দ্রুত চাইলে তো হবে না। ইউ হ্যাভ টু ওয়েট।’

এর আগে, মঙ্গলবার আসামিদের সঙ্গে গোপন যোগাযোগ ও অনুসন্ধানের তথ্য ফাঁস করার অভিযোগে দুদকের পরিচালক ফজলুল হককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এ বিষয়ে দুদক চেয়ারম্যান বলেন, ‘খারাপ কাজ করলে তো বহিষ্কার হবেই। সে তো সদ্য পদোন্নতি পেয়েছে, এরপরও তো কোনো মাফ নেই।’

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন