বিজ্ঞাপন

অ্যান্ডারসনের ৪ উইকেট, প্রথম দিনে উইন্ডিজদের সংগ্রহ ২৬৪

January 24, 2019 | 1:07 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। বুধবার (২৩ জানুয়ারি) এই টেস্টের প্রথম দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৬৪ রান সংগ্রহ করেছে স্বাগতিক উইন্ডিজ। তবে ৪ উইকেট তুলে ক্যারিবীয়ান ইনিংসে নিয়ন্ত্রণ আনেন ইংলিশ পেসার জেমস অয়ান্ডারসন।

কেনসিংটন ওভালে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। ঘরের মাঠে শুরুটা দারুণ ছিল উইন্ডিজদের। তবে দলীয় ৫৩ রানে প্রথম উইকেটের জুটি ভেঙে দেন মঈন আলী। অভিষিক্ত জন ক্যাম্পবলকে ৪৪ রানে এলবিতে ফেরান এই স্পিনার।

এরপর কার্লোস ব্রাথোয়েইটের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৭৩ রানের জুটি গড়েন শাই হোপ। তবে দলীয় ১২৬ রানে ব্যক্তিগত ৪০ রানে স্টোকসের বলে জো রুটের হাতে ক্যাচে দিয়ে ফেরেন ব্রাথওয়েইট। এরপর দলীয় ১২৮ রানে ড্যারেন ব্রাভোকে ২ রানে ফেরান স্টোকস।

বিজ্ঞাপন

এরপর শাই হোপের সঙ্গে ব্যাটিংয়ে আসেন রোস্টন চেজ। তবে দলীয় ১৭৪ রানে ব্যক্তিগত ৫৭ রানে ক্যাচ দিয়ে ফেরেন হোপ। এরপর হেটমেয়ারকে সঙ্গে করে এগুতে থাকেন চেজ। দু’জন মিলে গড়েন ৬৬ রানের জুটি। তবে দলীয় ২৪০ রানে অ্যান্ডারসনের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন চেজ। এই উইকেটটি তুলে প্রথম কোনো ইংলিশ বোলার হিসেবে দেশের বাইরে ২০০ উইকেটের মাইলফলক ছুঁলেন অ্যান্ডারসন।

দিনের শেষ দিকে ডওরিচ ও কেমার রোচ শূন্য হাতে এবং জেসন হোল্ডার ৫ রানে ফিরলেও একদিক থেকে দলের হাল ধরে অপরাজিত থাকেন হেটমেয়ার। দিন শেষে ৫৬ রানে অপরাজিত থাকেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ইংল্যান্ডের হয়ে ৩৩ রানে সর্বোচ্চ ৪টি উইকেট নেন অয়ান্ডারসন। এছাড়াও ৪৭ রানে ৩টি উইকেট নেন বেন স্টোকস। আর ৫৯ রান খরচায় মঈন আলী নেন ১টি উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন