বিজ্ঞাপন

গাইবান্ধা-৩ আসনে ভোট চলছে

January 27, 2019 | 11:16 am

।। ডিস্ট্রিক্ট করেপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

গাইবান্ধা: গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে বিএনপি বা ঐক্যফ্রন্টের কেউ প্রতিদ্বন্দ্বিতা করছেন না। রয়েছেন নৌকা-লাঙ্গলসহ অন্যান্য ৫ প্রার্থী।

একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গত ২০ ডিসেম্বর ইন্তেকাল করেন। এজন্য ইসি নির্বাচন স্থগিত করে গত ২৩ ডিসেম্বর পুনঃতফসিল ঘোষণা করে।

নির্বাচন উপলক্ষে পুরো নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

গাইবান্ধা-৩ আসনে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ ভোটারের মধ্যে ২ লাখ ৭৪৬ জন পুরুষ ও ২ লাখ ১১ হাজার ১০৮ জন নারী ভোটার রয়েছেন।

ভোট গ্রহণের সব প্রস্তুতি শনিবারই সম্পন্ন হয়েছে নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা জানান, ভোটাররা যাতে নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সে ব্যবস্থা নিতে আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচনে ২ হাজার ৫শ’ পুলিশ, ২০ প্লাটুন র‌্যাব, ২০ প্লাটুন বিজিবি এবং ১ হাজার ৫৮৪ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে বলে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, বিজিবি ও র‌্যাবের টহল টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন রয়েছে।

আসনটিতে নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন: আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল), জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন