বিজ্ঞাপন

স্তূপে স্তূপে ধ্বংসের চিহ্ন, চলছে অপসারণের কাজ

February 21, 2019 | 10:12 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার চকবাজার চুরিহাট্টা মসজিদের সামনে ওয়াহেদ ম্যানশনসহ বেশ কয়েকটি ভবনে আগুনের ফলে সড়কে পড়ে থাকা ধ্বংসস্তুপ সরানোর কাজ চলছে। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টা থেকে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা এ কাজ শুরু করেন।

সরেজমিনে দেখা যায়, দুর্ঘটনাস্থলের আশেপাশের সড়ক পরিষ্কার করার কাজ শুরু করেছে দক্ষিণ সিটি করপোরেশন। সেবাদাতা সংস্থাটির ৫ থেকে ৭ জন পরিচ্ছনতাকর্মী এসে সেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছেন। এরইমধ্যে সেখানে ময়লাবাহী তিনটি ট্রাক এসেছে।

দুর্ঘটনাস্থলের আশেপাশে উৎসুক জনতার ভিড়ও রয়েছে। তারা দেখতে এসেছেন, কীভাবে আগুন লাগল। কীভাবে এতগুলো লোক প্রাণ হারাল। ছুটির দিন হওয়ায় মানুষের কৌতূহলটা যেন একটু বেশিই প্রাধান্য পেয়েছে।

বিজ্ঞাপন

আপনারা যারা স্থানীয় আছেন তারা কী চান? জানতে চাইলে এলাকার মুরব্বি শামসুল হক সারাবাংলাকে বলেন, ‘সরকার লাইসেন্স দেয়, ব্যবসায়ীরা ব্যবসা করেন। এসব সংকীর্ণ জায়গায় লাইসেন্স দেয় কেন? আবার দিলেও তদারকি হয় না কেন?’

তিনি জানান, ওয়াহিদ ম্যানসনের ওই দোকানের মালিক কয়েকদিন আগে চীন থেকে পারফিউম, অলিভওয়েল ও লোশন এনেছে। অন্তত তিন কোটিরও বেশি টাকার মালপত্র এনে গোডাউনে তুলেছেন। এ কারণে আগুনের তীব্রতা বেশি থাকায় বেশি মানুষ মারা গেছে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও ৩ ইউনিটের একটি টিম কয়েকদিন কাজ করবে। তারা ঘটনাস্থল ও আশেপাশে সার্চিং করবেন।

অন্যদিকে অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিস ও স্বরাস্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/একে

৩ বন্ধু বেঁচে ফিরেছে, একজন লাশ, এখনও নিখোঁজ রোহান
লাশ বেড়ে ৮১, ঠাঁই হচ্ছে না ঢামেক মর্গে!
‘শিশুটিকে কোলে রেখেই পুড়ে গেলেন মা’
‘সব বডি পুড়ে কয়লা, ভাইয়ের লাশটাই খুঁজে পাচ্ছি না’
সব পুড়ে ছাই, শুধু পড়ে ছিল ৪টি খুলি
মর্গ উপচে লাশের সারি বারান্দায়, ব্যাগের ছাইয়ে প্রিয়জনের খোঁজ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন