বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ইরান-জার্মানিকে টপকে আর্চারিতে দ্বিতীয় বাংলাদেশ

ফেব্রুয়ারি ২৬, ২০১৯ | ৬:৩৮ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ পাঁচ স্বর্ণের স্বপ্ন নিয়ে নামা বাংলাদেশ ফিরলো দুই স্বর্ণ নিয়ে। তিন স্বর্ণ হলেও রাঙিয়ে দেয়া যেত আর্চারির দিনটিতে। তা হলো না। দুই স্বর্ণ নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে লাল-সবুজ আর্চারদের।

আজ মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) শেষ দিনে দুই স্বর্ণ নিশ্চিত করেছে বাংলাদেশ দলগুলো। গাজীপুরের টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ স্টেডিয়ামে বাংলাদেশ আশার বেলুন ফুলিয়ে শেষ পর্যন্ত দুই স্বর্ণ, তিন রৌপ্য ও চার ব্রোঞ্জ নিশ্চিত করেছে। তবে অংশ নেয়া ২৩ দেশের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ পদক নিয়ে দ্বিতীয় হয়েছে। টপকেছে ইরান-জার্মানির মতো দেশগুলোকে।

৩য় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি চ্যাম্পিয়নশিপের পর্দা নামার দিন ছিল আজ। শেষ দিনের খেলায় ভারত ০৪টি স্বর্ণসহ সর্বমোট ১০টি পদক পেয়ে ১ম হয়েছে। এবং বাংলাদেশ ২টি স্বর্ণসহ সর্বমোট ০৯টি মেডেল পেয়ে ২য় স্থান অর্জন করে।

সকালেই দিনটি শুরু হয় সুখবর দিয়েই। কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে বাংলাদেশের বন্যা আক্তার, সুস্মিতা বণিক ও শ্যামলি রায় মিলে হারিয়েছে ভারতকে। ১৩০-১২৫ স্কোরের ব্যবধানে দেশটির প্রগতি, পাওয়ার ইশা কেতন ও সঞ্চিতা তিওয়ারিকে হারিয়ে স্বর্ণপদক নিশ্চিত করেন দেশের তিন আর্চার।

বিজ্ঞাপন

এদিকে রিকার্ভ নারী একক ইভেন্টেও স্বর্ণ নিশ্চিত করেছে বাংলাদেশের দিয়া সিদ্দিকী। ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে ইরানের শোযামেহের শিভাকে হারিয়েছেন এই আর্চার। এছাড়া বাকী তিন ফাইনালে বাংলাদেশকে রৌপ্য নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তিন ইভেন্টে।

যেমন কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ভারত চাহাল রিতিক, জওকার প্রথমেশ সমাধান ও বিদ্যারথি চিরাগ হারিয়েছে বাংলাদেশকে। ২৩১-২২৮ স্কোরের ব্যবধানে বাংলাদেশের অসিম কুমার দাস, আবুল কাশেম মামুন ও শেখ সজিব হেরে রৌপ্য নিয়ে ফিরছেন।

টুর্নামেন্টের আলো যখন লাল-সবুজের প্রতিভাবান রুমান সানার দিকে। অনেকটা হতাশ হয়েই ফিরতে হয়েছে তাকে। রিকার্ভ পুরুষ একক ইভেন্টে থাইল্যান্ডের থেপনা দেনচাইয়ের কাছে স্বর্ণ খুইয়েছেন দেশি স্টার। ২-৬ সেট পয়েন্টের ব্যবধানে হেরেছেন রুমান সানা।

এদিকে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টেও স্বর্ণ হাতছাড়া হয়েছে দেশের। ভারতের চাংমাই বিশাল, চৌহান কারনি সিং ও হুদা পরশের কাছে ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে হেরেছে বাংলাদেশের রুমান সানা, তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহম্মেদ রুবেল।

চ্যাম্পিয়নশিপ শেষে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী মো: গোলাম দস্তগীর গাজী, (বীর প্রতিক) এম.পি।

‘সময় পেলেই খেলা দেখতে চলে যান প্রধানমন্ত্রী’

আর্চারিতে বাংলাদেশের তিন ব্রোঞ্জ

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন