বিজ্ঞাপন

খুলনায় পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ৩২ জনের প্রার্থিতা বাতিল

March 7, 2019 | 1:06 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

খুলনা: উপজেলা পরিষদ নির্বাচনে খুলনার নয়টি উপজেলায় ৩২ জনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে তেরখাদা, ফুলতলা, দিঘলিয়া ও দাকোপে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বুধবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তারা এ তথ্য জানান।

এদিকে খুলনার ডুমুরিয়া উপজেলায় দলীয় মনোনয়ন নিয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা সরোয়ার মনোনয়নপত্র দাখিল করলেও অপর প্রার্থী শাহনওয়াজ হোসেন জোয়ার্দ্দারকে দলের চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে বলে তার সমর্থকরা দাবি করছেন। এ নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এছাড়া খুলনার অধিকাংশ উপজেলায় আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর প্রতিপক্ষ হিসেবে দলের বিদ্রোহী প্রার্থীরা মাঠে রয়েছেন।

বিজ্ঞাপন

জানা যায়, বিগত নির্বাচনে খুলনার ৬টি উপজেলায় চেয়ারম্যান পদে জয় পায় আওয়ামী লীগ। এছাড়া ডুমুরিয়া ও পাইকগাছায় বিএনপি এবং কয়রায় জামায়াতের কাছে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থীরা পরাজিত হয়।

এবার সবগুলো উপজেলায় জয় ফিরে পেতে মাঠে নেমেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামরুজ্জামান জামাল বলেন, ২০১৮ সালের সংসদ নির্বাচনে খুলনার ৬টি আসনেই বিএনপি-জামায়াত প্রার্থীদের ভরাডুবি হয়েছে। উপজেলা নির্বাচনে পরাজয়ের আশঙ্কায় বিএনপি ও জামায়াতের কোনো তৎপরতা নেই।

এ অবস্থায় দলের প্রার্থীদের জয় পাওয়াটা অনেক সহজ হবে। আগামী ১৩ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ও ১৩ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হবে। ৩১ মার্চ অনুষ্ঠিত হবে নির্বাচন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন