বিজ্ঞাপন

ঢাবিতে ২৪ ঘণ্টা বহিরাগত প্রবেশ নিষেধ

March 9, 2019 | 11:58 am

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ও হল সংসদ নির্বাচনকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২৪ ঘণ্টার জন্য বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা থাকছে। রোববার সন্ধা ৬টা থেকে ১১ মার্চ (সোমবার) সন্ধা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মচারী, কর্মকর্তা এবং কর্তব্যরতরা ছাড়া অন্য কেউ বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারবেন না। নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় এলাকার সাত স্পটে তল্লাশি করবে পুলিশ।

শনিবার (৯ মার্চ) রাজধানীর শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার জানান, ডাকসু নির্বাচন ঘিরে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিং এই সাতটি জায়গায় ব্যরিকেড ব্যবস্থা থাকবে। সেখান দিয়ে শুধু বৈধ পাসধারীরা প্রবেশ করতে পারবে। যাদের বৈধ পাস থাকবে না তারা ভেতরে প্রবেশ করতে পারবে না। স্টিকারযুক্ত বৈধ মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে এবং সাংবাদিক ভাইদের মধ্যে ইলেকট্রনিং মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার একজন ক্যামেরাম্যান ও দুইজন সাংবাদিক ডিউটি পাস সাপেক্ষে ভেতরে প্রবেশ করতে পারবে। কোনো রকম দাহ্য পদার্থ নিয়ে ভেতরে প্রবেশ করা যাবে না।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, ‘নির্বাচন উপলক্ষ্যে পুলিশ প্রস্তুত থাকবে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশ দিলেই তারা দায়িত্ব পালন করবে। হলে হলে ভোট কেন্দ্র হবে, প্রত্যেকটি ভোটকেন্দ্র সিসিটিভির আওতায় আনা হয়েছে। আর্চওয়ে মেটাল ডিটেক্টর থাকবে, এসবে তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হবে। শিক্ষক, প্রক্টরিয়াল বডি ও বিএনসিসি নিরাপত্তার দায়িত্ব পালন করবে। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তল্লাশি এবং নজরদারি বাড়িয়েছে বলেও জানান তিনি।’

আছাদুজ্জামান বলেন, ‘কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এরই মধ্যে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে। সেক্ষেত্রে আমরা সম্পূর্ণভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতা করব। এ সময় তিনি বলেন, ডাকসু নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।’

সারাবাংলা/কেকে/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন