বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ডাক পেলেন অভিষেক সেঞ্চুরিয়ান

March 13, 2019 | 1:21 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচে রান ও ইনিংস ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান দলপতি কেন উইলিয়ামসনকে ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্টে পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে কিউইরা। কাঁধের চোটের কারণে সিরিজের শেষ টেস্টে দলের বাইরে থাকতে পারেন কিউই অধিনায়ক।

এদিকে, ইনজুরিতে পড়েছেন বিজে ওয়াটলিং। দলপতির পাশাপাশি তাকের হ্যাগলি ওভালের ম্যাচে নাও পাওয়া যেতে পারে। তবে, শুক্রবার তাদের ফিটনেস টেস্টের উপর নির্ভর করছে তাদের খেলা হবে কী না। ঘাটতি কাটিয়ে উঠতে দলে ডাকা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লুনডালকে। জাতীয় দলের হয়ে দুটি টেস্ট আর ৩টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ওয়ানডেতে এখনও তার অভিষেক হয়নি।

ব্লুনডেল সবশেষ টেস্ট খেলেছেন ২০১৭ সালের ডিসেম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টে তিন ইনিংসে ব্যাট করেছেন তিনি। প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১০৭ রানে অপরাজিত ছিলেন ব্লুনডেল। সেটি ছিল তার অভিষেক ম্যাচ। অভিষেকে সেঞ্চুরি করা ব্লুনডেল দ্বিতীয় ইনিংসে ব্যাট করেননি। পরের ম্যাচে ২৮ ও ১ রান করেন তিনি। এরপর থেকে জাতীয় দলে সাদা পোশাকে নামা হয়নি তার।

বিজ্ঞাপন

হ্যামিল্টনে সিরিজের প্রথম ম্যাচে কিউইদের কাছে ইনিংস ও ৫২ রানে হারে বাংলাদেশ। আর সেই টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে ২০০ রানের অপরাজিত ইনিংস খেলেন উইলিয়ামসন। এরপর ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টের প্রথম দুই দিনের খেলা বৃষ্টির কারণে না হলেও মাত্র তিন দিনে ইনিংস ও ১২ রানে হারে সফরকারীরা। সেখানে ৭৪ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন।

তবে ওয়েলিংটনে বাংলাদেশের প্রথম ইনিংস চলার সময় কাঁধে চোট পান কিউই অধিনায়ক। স্ক্যান শেষে নিউজিল্যান্ড টিম ম্যানেজম্যান্ট জানিয়েছে কাঁধে চোট পেয়েছেন তিনি। কিন্তু চোট গুরুতর নয় বলে জানিয়েছেন দলের প্রধান কোচ গ্যারি স্টেড। চোট বড় না হলেও বাড়তি সতর্কতা হিসেবে তাকে শেষ টেস্টে বিশ্রামে রাখার কথা ভাবছেন কিউই কোচ, ‘শেষ টেস্টে অবশ্যই উইলিয়ামসনের থাকা উচিত। কিন্তু চোটের নিরাপত্তার কথা চিন্তা করলে তাকে বিশ্রামে রাখা উচিত। বিশেষ করে বিশ্বকাপের কথা মাথায় রেখে।’

** ‘আড়াই দিনেই ম্যাচ শেষ হয়ে যাবে স্বপ্নেও ভাবিনি’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন