শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নানা আয়োজনে লক্ষ্মীপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন

মার্চ ১৫, ২০১৯ | ৬:৩৬ অপরাহ্ণ

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

লক্ষ্মীপুর: নানা আয়োজনের মধ্য দিয়ে লক্ষ্মীপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (১৫ মার্চ) সকালে র‌্যালি এবং জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিশ্ব ভোক্তা অধিকার দিবসে এবারের প্রতিপাদ্য হলো, ‘নিরাপদ মানসম্মত পণ্য’।

জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে। এদিন সকালে কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে কালেক্টরেট ভবনের সামনে এসে শেষ হয়। সেখানে ড্রিলসেডে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভার। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি শংকর মজুমদার।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, বিশ্ব ভোক্তা অধিকার দিবসটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা সকলেই ভোক্তা। তাই ভোক্তা অধিকার সম্পর্কে জানা ও সচেতন হওয়া জরুরি। এ সময় নিয়মনীতি মেনে ভোক্তা অধিকার সংরক্ষণ করার জন্য স্থানীয় ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান বক্তারা।

পরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন