বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে দুর্দান্ত বিশ্ব চ্যাম্পিয়নরা

March 28, 2019 | 10:15 am

স্পোর্টস ডেস্ক

স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারদের ছাড়াই ভারতের পর পাকিস্তানকে ওয়ানডে সিরিজে হারালো বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ইংল্যান্ডে বসতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের আগে নিজেদের দারুণভাবে খুঁজে পেয়েছে অজিরা। ভারতের মাটিতে কোহলি বাহিনীকে সিরিজ হারিয়ে দেওয়া ক্যাঙ্গারুরা আরব আমিরাতে পাকিস্তানকে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতেই হারিয়েছে। দুই ম্যাচ হাতে রেখেই অজিরা সিরিজ নিশ্চিত করে।

বিজ্ঞাপন

আবুধাবিতে সিরিজের তৃতীয় ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ২৬৬ রান। জবাবে, ৪৪.৪ ওভারে পাকিস্তান গুটিয়ে যাওয়ার আগে তোলে ১৮৬ রান।

শারজায় প্রথম দুই ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১১৬ এবং অপরাজিত ১৫৩ রানের দুটি ইনিংস খেলা ফিঞ্চ এই ম্যাচেও সেঞ্চুরি দেখা পেতে পারতেন। কিছুটা ধীরগতিতে ব্যাট করতে থাকা ফিঞ্চ টানা তৃতীয় সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে আউট হন। তার ১৩৬ বলে ৯০ রানের ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কা। আরেক ওপেনার উসমান খাজা ০ রানে সাজঘরে ফেরেন।

তিন নম্বরে নামা শন মার্শ ১৪, পিটার হ্যান্ডসকম্ব ৪৭, মার্কাস স্টইনিস ১০ রান করেন। ৫৫ বলে ৮টি চার আর একটি ছক্কায় ৭১ রানের ঝড়ো ইনিংস খেলেন রানআউট হওয়া গ্লেন ম্যাক্সওয়েল। শেষ দিকে অ্যালেক্স ক্যারি ২১ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

পাকিস্তানের উসমান শেনওয়ারি, জুনাইদ খান, ইয়াসির শাহ, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল প্রত্যেকে একটি করে উইকেট পান। মোহাম্মদ হাসনাইন কোনো উইকেট পাননি।

২৬৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্যাট কামিন্সের ছোবলে দলীয় ১৬ রানের মাথায় টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় পাকিস্তান। কামিন্স ফিরিয়ে দেন ওপেনার শান মাসুদ, হারিস সোহেল এবং মোহাম্মদ রিজওয়ানকে। আরেক ওপেনার ইমাম উল হক করেন ইনিংস সর্বোচ্চ ৪৬ রান। দলপতি শোয়েব মালিক ৩১, উমর আকমল ৩৬, ইমাদ ওয়াসিম ৪৩, ইয়াসির শাহ ১০ রান করেন। পাকিস্তানের লোয়ারঅর্ডার গুটিয়ে দেন অ্যাডাম জাম্পা। ৪৪.৪ ওভারে অলআউট হওয়ার আগে পাকিস্তান তোলে ১৮৬ রান।

অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স ৮ ওভারে ২৩ রান দিয়ে নেন তিনটি উইকেট। ম্যাচ সেরার পুরস্কারও উঠে তার হাতে। অ্যাডাম জাম্পা ৯.৪ ওভারে ৪৩ রানের বিনিময়ে পান চারটি উইকেট। এছাড়া, বেহেরনডর্ফ, নাথান লিওন এবং ম্যাক্সওয়েল একটি করে উইকেট পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন