বিজ্ঞাপন

ইয়াংগুনে পাইলট-ক্রুদের ফিরিয়ে আনতে যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

May 10, 2019 | 3:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের পাইলট, কেবিন ক্রু ও গ্রাউন্ড ইঞ্জিনিয়ারদের দেশে ফিরিয়ে আনতে বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট যাচ্ছে ইয়াংগুনে। ওই ফ্লাইটের আহত যাত্রীদের মধ্যে যারা ফিরে আসতে চান, তারাও ফিরে আসতে পারবেন এই ফ্লাইটে।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ মে) দুপুর সাড়ে ৩টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। পরে বিকেল ৪টার দিকে ফ্লাইটটি রওনা দেয় বলে সারাবাংলাকে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

তিনি বলেন, মিয়ানমারে বিমান দুর্ঘটনায় আহত পাইলট ও কেবিন ক্রু ও গ্রাউন্ড ইঞ্জিনিয়ারদের দেশে ফিরিয়ে আনতে এই বিশেষ ফ্লাইট মিয়ানমারের পথে রওনা দেবে। আহত যাত্রীদের মধ্যে যারা দেশে ফিরতে ইচ্ছুক, তাদেরও এই বিশেষ ফ্লাইটে করে ফিরিয়ে আনা হবে।

আরও পড়ুন- ভারী বর্ষণ ও বৈরী আবহাওয়ার কারণেই বিমান দুর্ঘটনা: মিয়ানমার

বিজ্ঞাপন

চিকিৎসকদের পরামর্শ নিয়ে মিয়ানমারের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ফ্লাইটটি রাতে ঢাকায় ফিরবে বলে জানান শাকিল মেরাজ।

বিমান সূত্রে জানা গেছে, দুই পাইলট, দুই কেবিন ক্রু, দুই গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ও আহত চার বাংলাদেশি যাত্রী এই বিশেষ ফ্লাইটে ফিরছেন ঢাকায়।

গত বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমান বাংলাদেশের বিজি-০৬০ ফ্লাইটটি (ড্যাশ-৮ উড়োজাহাজ) অবতরণের সময় ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটিতে এক শিশুসহ ২৯ জন যাত্রী, ২ জন পাইলট ও ২ জন কেবিন ক্রু ছিলেন। বিমান জানায়, দুর্ঘটনাকবলিত বিমান যাত্রীদের কেউ গুরুতর আহত হননি। তাদের কারোরই জীবনশঙ্কা নেই।

বিজ্ঞাপন

মিয়ানমারের বাংলাদেশ মিশন জানায়, দুর্ঘটনাকবলিত ওই বিমানের ১১ জনকে বিমানবন্দরেই প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া ১৯ জনকে বিমানবন্দরের কাছাকাছি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। তবে তাদের কারো অবস্থাই গুরুতর নয়। রাতে আরেক বার্তায় বিমান জানায়, হাসপাতালে চিকিৎসা নেওয়া ১৯ জনের মধ্যে ৪ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে, ৮ মে রাত ১১টা ২৫ মিনিটের দিকে বিমানের বিশেষ একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইয়াংগুনের পথে রওনা দেয়। বিমানের পক্ষ থেকে জানানো হয়, ওই বিশেষ ফ্লাইটে করে দুর্ঘটনার শিকার আহতদের ফিরিয়ে আনা হবে। ইয়াংগুন থেকে ফ্লাইটটি মধ্যরাত ২টা ৩৩ মিনিটে ইয়াংগুন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। তবে জানা যায়, ওই ফ্লাইটে ফিরে আসা যাত্রীদের কেউ দুর্ঘটনার শিকার উড়োজাহাজের যাত্রী বা ক্রু ছিলেন না।

সারাবাংলা/জেএ/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন