বিজ্ঞাপন

হলি আর্টিজান মামলার সাক্ষ্য গ্রহণ পেছাল

May 13, 2019 | 3:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ২০মে দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

সোমবার (১৩ মে) মামলাটি সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু এদিন এ মামলার দুই আসামি হাদিসুর রহমান সাগর এবং মামুনুর রশীদ ওরফে রিপন গোপীবাগের ৬ খুনের মামলায় গ্রেপ্তার হয়ে রিমান্ডে যাওয়ায় তাদের ট্রাইব্যুনালে হাজির করা হয়নি। এজন্য ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

মামলাটিতে এখন পর্যন্ত ৩৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য, মামলাটিতে ২০১৮ সালের ২৬ নভেম্বর আট আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

পরে গত ২০১৮ সালের ২৯ আগস্ট পলাতক আসামি মো. শরিফুল ইসলাম ও মামুনুর রশিদের সম্পত্তি ক্রোক এবং তাদের বিরুদ্ধে হুলিয়া জারি করে আদালত।

আসামিরা হলেন, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজ, মামুনুর রশিদ ও শরিফুল ইসলাম।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন