বিজ্ঞাপন

ছবির ফেস্টিভাল লুক ও ইংলিশ টাইটেল প্রকাশ

May 17, 2019 | 10:16 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সার্ফিং নিয়ে নির্মিত হয়েছে দেশের প্রথম সিনেমা। যার ওয়ার্কিং টাইটেল ‘ফ্রি’। নামটি পরিবর্তন হওয়ার সম্ভাবনাই বেশি। এটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু এবং প্রযোজনা করেছে স্টার সিনেপ্লেক্সের কর্ণধার মাহবুব রহমানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘শো মোশন’।

বিজ্ঞাপন

প্রকাশ পেয়েছে ছবিটির পোস্টার। সেখানে ছবির নাম দেখা যাচ্ছে ‘ডেয়ার টু সার্ফ’। কিন্তু এই নাম এবং পোস্টার বাংলাদেশের জন্য নয়।

পোস্টারে দেখা যাচ্ছে একজন নারী সমুদ্র সার্ফার সৈকতে দাঁড়িয়ে আছেন বিয়ের সাজে। কিন্তু তার হাতে সার্ফিং বোর্ড। এই অভিনেত্রী র‌্যাম্প মডেল সুনেহরা বিনতে কামাল। ছবিতে আরও অঅছেন ‘আইসক্রিম’ খ্যাত অভিনেতা রাজ।

এ প্রসঙ্গে ছবির পরিচালক তানিম রহমান অংশ সারাবাংলাকে বলেন, ‘এই ছবিটি বিভিন্ন ফেস্টিভালে পাঠানোর পরিকল্পনা রয়েছে। ফেস্টিভালে পাঠাতে হলে ছবির ইংরেজি টাইটেল এবং পোস্টার প্রয়োজন এবং যা আগে থেকেই ওয়েব সাইটে প্রকাশ করতে হয়। আমরা এটাই করেছি।’

বিজ্ঞাপন

অর্থাৎ ছবির পোস্টার এবং ছবির নামটি শুধু ফেস্টিভালের জন্য। বাংলাদেশে যখন ছবিটি মুক্তি পাবে তখন ছবির নাম ও পোস্টার দুটোই পরিবর্তন হবে বলে জানিয়েছেন পরিচালক। ঈদের পরেই আনুষ্ঠানিকভাবে ছবির সব তথ্য জানানো হবে।

সারাবাংলাকে মাহবুব রহমান বলেন, ‘দেশে সার্ফিংয়ের জনপ্রিয়তা বেড়েছে এক দশক হলো। আমি নিজেও সার্ফিং শুরু করেছি তিন বছর ধরে। যখন আমি সার্ফিংয়ে গেলাম তখন অনেকের গল্প জানতে থাকলাম। আর সেই গল্পগুলোই আমাকে এই বিষয়টি নিয়ে সিনেমা নির্মাণ করতে উৎসাহী করেছে।’

মাহবুব আরও জানান, গল্পটি গড়ে উঠেছে সত্য ঘটনা অবলম্বন করে। সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে। সিনেমাতে চট্টগ্রামের ভাষা শুনতে পাবেন শ্রোতা-দর্শকরা। তবে তা সবাই যেন বুঝতে পারে সেভাবেই ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞাপন

দেশের প্রথম নারী সার্ফার নাসিমা। এই ছবিতে থাকবে তার গল্পও। তার সামাজিক, পারিবারিক প্রতিবন্ধকতাও উঠে আসবে ছবিতে। তাই বলে এটি কিন্তু তার গল্পের সিনেমা না। এখানে আরও অনেক গল্পই থাকবে। নারীর এগিয়ে যাওয়ার একটা বার্তাও থাকবে ছবিতে।

সারাবাংলা/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন