বিজ্ঞাপন

ইসি সচিব স্থানীয় সরকারে, ইসিতে কারিগরি ও মাদরাসা শিক্ষার সচিব

May 26, 2019 | 3:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশনসহ (ইসি) সরকারের বেশকিছু মন্ত্রণালয়, দফতর ও সংস্থায় সচিব পর্যায়ে রদবদল হয়েছে। ইসি সচিব হেলালুদ্দীন আহমদকে দেওয়া হয়েছে স্থানীয় সরকার বিভাগের সচিবের দায়িত্ব। অন্যদিকে, ইসি সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সরকারের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে।

বিজ্ঞাপন

রোববার (২৬ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের দুই প্রজ্ঞাপনে মোট সাত কর্মকর্তার দফতর বদলের আদেশ প্রকাশ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার প্রজ্ঞাপনে বলা হয়েছে, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। পাশাপাশি পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যানের (সচিব) দায়িত্ব দেওয়া হয়েছে। আর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) করা হয়েছে।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদকে সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে স্থানীয় সরকার বিভাগে। অন্যদিকে, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দীন আহমেদকে দেওয়া হয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব। আর ঢাকা বিভাগের কমিশনার (অতিরিক্ত সচিব) কে এম আলী আজমকে দেওয়া হয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে জারি করা প্রজ্ঞাপন দুইটি অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

মো. আলমগীর ২০১৬ সালের ১৫ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের অধীন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে সচিব হিসেবে যোগ দেন। এর আগে তিনি প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক, ঢাকা সিটি করপোরেশনের (দক্ষিণ) প্রশাসক এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। এবারে ইসি সচিবের দায়িত্ব পেলেন মো. আলমগীর।

অন্যদিকে, হেলালুদ্দীন আহমদ ২০১৭ সালের ৩০ জুলাই ভারপ্রাপ্ত সচিব হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগ দেন। ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি তিনি সচিব পদে পদোন্নতি পান। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ঢাকার দুই সিটি করপোরেশনসহ দেশব্যাপী সিটি করপোরেশনগুলোর নির্বাচন তার মেয়াদেই অনুষ্ঠিত হয়েছে। এবারে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন