বিজ্ঞাপন

বিশ্বকাপটা অস্ট্রেলিয়াই জিতবে: শেন ওয়ার্ন

May 27, 2019 | 2:24 pm

বিশ্বকাপ ডেস্ক

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আর সেই সাথে আরও দুইবার রানার্স আপ। ইংল্যান্ড বিশ্বকাপে এবার আর বিশ্বকাপ জয়ের ফেভারিট হিসেবে শুরুটা হচ্ছে না অজিদের। ক্রিকেট বিশ্লেষকরা অজিদের বাইরে রেখেই নিজেদের ফেভারিটের তালিকা করেছেন।

বিজ্ঞাপন

তবে অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন এত রাখঢাক না রেখেই তার মনের কথা জানিয়ে দিলেন। ওয়ার্নের মতে বিশ্বকাপ অস্ট্রেলিয়াই জিতবে। যেখানে বেশিভাগ ক্রিকেট বিশ্লেষকরা স্বাগতিক ইংল্যান্ড এবং ধারাবাহিক ভারতকে এগিয়ে রেখেছেন। সেখানে কোন কিছুকে পাত্তা না দিয়ে ওয়ার্নের সোজা হিসাব। বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াই হবে।

বিশ্বকাপ শুরুর আগে ভারতের মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজে পিছিয়ে পড়েছিল। আর এরপরে টানা তিন ম্যাচ জিতে ভারতের মাটিতেই ভারতবধ অজিদের।

ভারতকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে তখন অধিনায়ক অ্যারোণ ফিঞ্চের দল। এরপর আরব আমিরাতে পাকিস্তানকে পাঁচ ম্যাচ সিরিজে ধবল ধোলাই। বিশ্বকাপ প্রস্তুতির একদম শেষ ভাগে এসে নিউজিল্যান্ডের বিপক্ষে আনঅফিসিয়াল তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেললেন। আর তাতেও জয় অজিদের।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ চলা কালে স্টিভ স্মিথ, ওপেনার ডেভিড ওয়ার্নার এবং ব্যানক্রফট এক ঘৃণ্যতম কাজ করে বসেন। বল টেম্পারিংয়ের দায়ে তাই তিনজনকেই অস্ট্রেলিয়া দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

নিষেধাজ্ঞা কাটিয়ে এক বছর পরে জাতীয় দলে ফিরেছেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। আর যেখানে রেখে গিয়েছিলেন ঠিক সেখান থেকেই যেন শুরুটা করলেন এই দুই অজি ক্রিকেটার।

আর এখানেই শেন ওয়ার্ন ভরসা খুঁজে পাচ্ছে। তার ভরসা কোচ জাস্টিন ল্যাঙ্গার আর অধিনায়ক অ্যারোণ ফিঞ্চের উপর। বিশ্বকাপ অস্ট্রেলিয়া সব সময়ই ফেভারিট। আর বিশ্বকাপ শুরু হলে অস্ট্রেলিয়ার ক্রিকেটের চিত্রই বদলে যায়।

বিজ্ঞাপন

এ নিয়ে ওয়ার্ন বলেন, ‘আমাকে যদি প্রশ্ন করা হয় এবারের বিশ্বকাপ জয়ে ফেভারিট কে? আমি উত্তরে বলবো অবশ্যই ইংল্যান্ড এবং ভারত। তবে স্মিথ এবং ওয়ার্নারের অন্তর্ভূক্তিতে অস্ট্রেলিয়া দল এখন অনেক বেশি শক্তিশালী।’

ওয়ার্ন আরও যোগ করেন, ‘আমি শুধু মনে করি না যে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জয় করবে। অস্ট্রেলিয়া অবশ্যই বিশ্বকাপ জিতবে। এবং সে সামর্থ্য অজিদের আছে।’

এভাবেই নিজের দেশকে এগিয়ে রেখেছেন বিশ্বকাপ জয়ের দৌড়ে। স্মিথ এবং ওয়ার্নারের অন্তর্ভূক্তিতে অস্ট্রেলিয়া দল আরও শক্তিশালী আর বিশ্বকাপ জয়ের জন্য পুরোপুরি প্রস্তুতও। এমনটাই ধারণা কিংবদন্তি শেন ওয়ার্নের।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন