বিজ্ঞাপন

৯০ গ্রাম হেরোইন রাখায় যাবজ্জীবন কারাদণ্ড

May 28, 2019 | 6:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ভাষানটেক এলাকায় নব্বই গ্রাম হেরোইন উদ্ধারের ঘটনায় মো. কামাল ওরফে ট্যাবলেট কামাল নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ মে) ঢাকার বিশেষ জজ-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ রায় ঘোষণা করেন। দণ্ডের পাশাপাশি ১০ হাজার অর্ধদণ্ডে দণ্ডিত করা হয়েছে। অনাদায়ে আসামিকে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

আসামির উপস্থিতে এ রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। একই সাথে অপর দুই আসামি মো, সোহেল ও মো. শাহিন তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়া বেকসুর খালাস প্রদান করেন।

মামলার অভিযোগে বলা হয় ২০১৬ সালের ১৯ নভেম্বর ভাষানটেক থানাধীন চার নম্বর বস্তির সালেক মিয়ার পুকুরপাড়ের বটতলায় একটি পরিত্যক্ত টিনের ঘরে আসামি কামাল, সোহেল, শাহীন ও সাজ্জাদসহ আরও কয়েকজন মাদক বিক্রির করছে- এমন খবরে পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ।

বিজ্ঞাপন

অভিযানের মুখে কয়েকজন পালিয়ে গেলেও কামাল ধরা পড়েন। পরে তার প্যান্টের ডান পকেটে ৪১০ ও বাম পকেটে ৫০০ পুরিয়া হেরোইন পাওয়া যায়, সব মিলিয়ে যার ওজন ৯০ গ্রাম।

এছাড়া ওই ঘর থেকে বিস্ফোরক উদ্ধার করা হয়। ওই ঘটনায় জব্দতালিকা প্রস্তুতের সময় কামাল সঙ্গীদের নাম জানান।

হেরোইন উদ্ধারের ঘটনায় ২০১৬ সালের ২০ নভেম্বর ভাষানটেক থানার পরিদর্শক মো. সাজু মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলাটি তদন্ত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারায় একই থানার এসআই মো. আসিফ ইকবাল অভিযোগপত্র জমা দেন। ২০১৭ সালের ২৯ আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

মামলার বিচারের সময় আটজনের সাক্ষ্য শোনেন বিচারক।

সারাবাংলা/এআই/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন