বিজ্ঞাপন

অল ইংলিশ ফাইনালে মুখোমুখি চেলসি-আর্সেনাল

May 29, 2019 | 3:14 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরোপা লিগের ফাইনালে আজ রাতে মুখোমুখি হবে দুই ইংলিশ জায়ান্ট চেলসি ও আর্সেনাল। ফলে, এবারের ইউরোপা লিগের ফাইনাল হতে যাচ্ছে অল ইংলিশ ফাইনাল। ২০১৬ সালে ইউরোপের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্টের খেতাব জিতেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। মাঝের দু’বছর ইংলিশ প্রিমিয়ার রিগের কোনো দলই তা জেতেনি। এবার চেলসি বা আর্সেনাল যেই জিতুক, ইউরোপা কাপ লন্ডনেই যাচ্ছে।

বিজ্ঞাপন

চেলসি আর আর্সেনালকে ইউরোপা কাপের ফাইনালে খেলতে প্রায় ৬০০০ মাইল পথ অতিক্রম করতে হবে। ম্যাচটা হবে আজেরবাইজানের বাকুতে। হাইভোল্টেজ এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। যা সরাসরি সম্প্রচার করবে সনি টেন টু।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টাইব্রেকারে পেনাল্টি থেকে এডেন হ্যাজার্ডের জয়সূচক লক্ষ্যভেদী শটে আইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্টকে ৪-৩ গোলে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠে চেলসি। আর পিয়েরে এমেরিক অবেমেয়াংয়ের হ্যাটট্রিকে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার মাঠে দ্বিতীয় লেগে ৪-২ গোলে জিতে শিরোপার লড়াইয়ে উঠে আর্সেনাল।

চতুর্থ ইংলিশ ক্লাব হিসেবে এই মৌসুমের ইউরোপিয়ান ফাইনালে পৌঁছায় চেলসি। ২০১৩ সালের ইউরোপা লিগ জিতেছিল ব্লুজরা। মাউরিসিও সারির শিষ্যরা শিরোপা জেতার জন্যই মাঠে নামবে। এদিকে, ছাড় দেবে না দাপুটে জয়ে দুই লেগ মিলিয়ে ৭-৩ গোলের অগ্রগামিতায় ফাইনাল নিশ্চিত করা উনাই এমেরির দল আর্সেনাল। ভ্যালেন্সিয়াকে উড়িয়ে দিয়ে ১৩ বছরে প্রথমবার স্পেনের মাটিতে জেতা গানাররাও শিরোপার জন্যই লড়বে।

বিজ্ঞাপন

এই ম্যাচটা চেলসির ম্যানেজার মাউরিসিও সারির থেকে আর্সেনাল কোচ উনাই এমেরির কাছে বেশি চ্যালেঞ্জের। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগে তৃতীয় স্থান পেয়ে চেলসি পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করলেও পঞ্চম স্থানে থাকা আর্সেনাল সেই যোগ্যতা অর্জন করতে পারেনি। ইউরোপা কাপের চ্যাম্পিয়ন টিম সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা পায়। আর্সেনালের স্প্যানিশ কোচ এমেরির সামনে তাই চ্যাম্পিয়ন হওয়াটা বড় চ্যালেঞ্জের।

এদিকে, চেলসির কোচ সারি আর দলের সেরা তারকা বেলজিয়ামের এডেন হ্যাজার্ডের কাছেও চ্যাম্পিয়ন হওয়াটা সময়ের দাবী। কারণ, এই মৌসুম শেষেই সারি যোগ দিতে পারেন ইতালির ক্লাব জুভেন্টাসে আর হ্যাজার্ড যোগ দিতে পারেন রিয়াল মাদ্রিদে।

সবশেষ পাঁচ মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে চেলসি। পাঁচ ম্যাচের দুটিতে জিতেছে আর্সেনাল। একটিতে জিতেছে চেলসি। দুটিতে হয়েছে ড্র। আজ এই শিরোপা জিতলে আর্সেনাল যাবে চ্যাম্পিয়ন্স লিগে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন