বিজ্ঞাপন

ঐচ্ছিক অনুশীলনে সবার আগে মুশফিক

June 14, 2019 | 8:51 pm

বিজ্ঞাপন

১১ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর গেল দুই দিন টিম হোটেল ও ঘোরাঘুরিতেই কেটেছে টাইগারদের। অবশ্য ইংল্যান্ডে বৃষ্টি যেভাবে জেঁকে বসেছে তাতে ততটা ঘোরাঘুরিও সম্ভবপর হয়ে ওঠেনি। অনেকটা গৃহবন্দির মতোই ছিলেন সবাই। ছুটি শেষে শুক্রবার (১৪ জুন) স্থানীয় সময় দুপুর ২টায় ছিল টন্টনে প্রথম দিনের অনুশীলন। যদিও সেটা ঐচ্ছিক। কিন্তু এখানেও সিরিয়াসনেসের কমতি দেখালেন না মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। মাঠে এলেন সবার আগে।

এসেই পুরো মাঠটি দৌঁড়ে একবার প্রদক্ষিণ করলেন। ততক্ষণে হাজির কোচিং স্টাফ ও দুই টাইগার আবু যায়েদ রাহি ও সাব্বির রহমান রোমান। সাব্বির এলেন ফুটবল হাতে। তাকে দেখা মাত্র পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আওয়াজ দিলেন, ‘চলো খেলি।’ শুরু হয়ে গেল সাব্বির ও কোর্টনির ফুটবল দ্বৈরথ। মিনিট কয়েক পরে তাদের সঙ্গে যোগ দিলেন রাহি।

আকাশে তখনো মেঘের আনাগোনা এবং গুড়ি গুড়ি বৃষ্টি। বলে রাখা ভালো, আজও টন্টনে সকাল থেকে থেমে থেমে বৃষ্টি নেমে চলেছে। বেসরসিক এই বৃষ্টি টিম বাংলাদেশের মতো নিদারুণ হতাশ করেছে দলের ফিল্ডিং কোচ রায়ান কুককে। শার্প ফিল্ডিংয়ের সরঞ্জামাদি তিনি মাঠে নিয়ে এসেছেন, শিষ্যদের অনুশীলন করাবেন বলে। তখন কী না আবার বৃষ্টি! বিরক্তির সুরে বলে উঠলেন, ‘ভীষণ হতাশাজনক এই বৃষ্টি। এবার থামতে বল।’

বিজ্ঞাপন

এরই মধ্যে একে একে সবাই এলেন। এসে ফুটবল খেলে গা গরম করে নেমে গেলেন শার্প ফিল্ডিংয়ে। এরপর ব্যাটিং ও বোলিং অনুশীলনে শেষ করলেন টন্টনে প্রথম দিনের অনুশীলন।

১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপেক্ষে ম্যাচটিকে সামনে রেখে ১৫ সদস্যের দলের এসেছিলেন ১২ জন। রুবেল হোসেন, লিটন দাস ও সাকিব আল হাসানকে দেখা যায়নি। সাকিব অবশ্য ৭ দিনের ছুটিতে। তাই আসার প্রশ্নই ওঠে না। কিন্তু রুবেল ও লিটন কেন এলেন না সেটা জানা যায়নি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন