বিজ্ঞাপন

সদরঘাটের নৌকাডুবির ঘটনায় দুইজনের মৃত্যু

June 21, 2019 | 12:33 pm

ঢাকা: সদরঘাটে নৌকাডুবির ঘটনায় সবাইকে উদ্ধার করা সম্ভব হয়েছে। সবশেষ বেলা সোয়া ১২টার দিকে নিখোঁজ দুই শিশুরও খোঁজ মিলেছে। উদ্ধার অভিযানে অংশ নিয়েছিলেন কোস্ট গার্ড, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২১ জুন) সকাল পৌনে ৭ টার দিকে সদরঘাটের ওয়েজঘাট থেকে কেরানীগঞ্জ যাবার পথে এই নৌকা ডুবির ঘটনা ঘটে। তবে, কি কারণে নৌকাটি ডুবে যায় তা এখনো জানা যায়নি।

নৌকাডুবির পরপরই ডুুবুরি দল প্রথমে তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করতে পারলেও মেশকাত নামের ১২ বছরের এক ছেলে শিশু আর নুসরাত নামের ৫ বছরের মেয়ে শিশুকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। প্রায় কয়েকঘণ্টার ব্যবধানে শিশু দুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে ডুবুরিরা। জানা গেছে, মেশকাত ও নসুরাত দুই ভাইবোন।

বিজ্ঞাপন

আরও পড়ুন:  সদরঘাটে নৌকাডুবিতে দুই শিশু নিখোঁজ

সদরঘাটে নৌকা ডুবির ঘটনায় উদ্ধার তিনজনের নাম জানা গেছে। তারা হলেন, বাবুল ফরাজি (৪২), শামিম মৃধা (৩০) ও ছয় মাসের একটি শিশু।

বিজ্ঞাপন

এ বিষয়ে, ঢাকা রেঞ্জের নৌ-পুলিশ সুপার (এসপি) মোঃ ফরিদুর রহমান সারাবাংলাকে বলেন, সকাল পৌঁনে সাতটার দিকে সদরঘাটের ওয়েজঘাট থেকে কেরানীগঞ্জ ঘাটের দিকে যাওয়ার সময় নৌকাটি ডুবে যায়। তবে, কেউ কেউ বলছে কোনো লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে এ ঘটনা ঘটতে পারে। কিন্তু এর কোনো সত্যতা পাওয়া যায়নি।

তবে, সদরঘাট এলাকার অনেকের ধারণা, যারা ছোট ছোট নৌকা চালায় তাদের অনেকেই অদক্ষ। তাই অদক্ষতার কারণে নৌকাটি ডুবে যেতে পারে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। নৌকার চালককে খুঁজে পাওয়া গেলে জানা যাবে মূল কারণ। এখন নিখোঁজ যে দুজন আছে তাদেরকে উদ্ধারের কাজ চলছে।

সারাবাংলা/ইউজে/এসটি/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন