বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইনজুরিতে রিয়াদ; বিকল্প কে: মিঠুন না সাব্বির?

জুলাই ১, ২০১৯ | ৮:৫৮ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

‘জয়ের বিকল্প নেই’ এমন সংকটকালীন মুহূর্তে ভারতের ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদকে হারাতে চলেছে বাংলাদেশ। আজকেও ঘণ্টাখানেক অনুশীলনে ব্যাটিং করেছেন রিয়াদ। ব্যাটিংয়ে সমস্যা না হলেও রানিং বা ফিল্ডিং করেননি। তাতেই অবশ্য সন্দেহের তীর টাইগার শিবিরে। হয়তো ছিটকে পড়ছেন রিয়াদ। তবে, আনুষ্ঠানিকভাবে এখনও রিয়াদের ছিটকে যাওয়ার ব্যাপারে কোনও কিছুই জানায়নি বাংলাদেশ দল। সবাই চেয়ে আছে ফিজিও তিহান চন্দ্র মোহনের সংকেতের দিকেই।

বিজ্ঞাপন

আনুষ্ঠানিক ঘোষণা না এলেও দলের সূত্র বলছে- রিয়াদের বিকল্প খুঁজছে বাংলাদেশ।

দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথায় অবশ্য আঁচ পাওয়া গেলো কিছুটা। ভারতের ম্যাচে থাকছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। তার বিকল্প খোঁজা হচ্ছে।

রিয়াদের অবর্তমানে দলের বিকল্প কে?

বিজ্ঞাপন

দু’জনকেই মোটামুটি রিয়াদের বিকল্প হচ্ছে ধরা হচ্ছে। মোহাম্মদ মিঠুন বা সাব্বির রহমান রোমান।

তবে, এই বিশ্বকাপে মিঠুন ও সাব্বির দু’জনেই দলে খেলার সুযোগ পেয়েছেন। পারফর্মেন্সের বিচারে কে এগিয়ে থাকতে পারেন?

মাত্র একটি ম্যাচই সুযোগ পেয়েছেন সাব্বির রহমান। অস্ট্রেলিয়ার ওই ম্যাচে লিটন খেলেন একাদশে। মিঠুনের বদলে ম্যাচে সুযোগ পান সাব্বির রহমান। গুরুত্বপূর্ণ সময়ে প্রথম বলেই নামের পাশে কোনও রান যোগ না করেই বিদায় নেন সাজঘরে। এদিকে লঙ্কান ম্যাচ বাদে মাঠে গড়ানো বাংলাদেশের ৬ ম্যাচের তিন ম্যাচে ২২ গজে নামার সুযোগ পেয়েছেন মিঠুন।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের ম্যাচে মিঠুন ২১ বলে ২১ রান করে ২২ গজ ছাড়েন। ইংল্যান্ড ম্যাচে ০ রানেই বিদায় নেন। নিউজিল্যান্ডের সঙ্গে তৃতীয়বার সুযোগ পেয়ে ৩৩ বলে ২৬ রান উপহার দেন মিঠুন।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে মিঠুন বা সাব্বির কেউ স্কোয়াডে ছিলেন না। লিটন ঢুকে দলে। জয়ের ইনিংসে খেলেন গুরুত্বপূর্ণ ৯৪ রানের ইনিংস। আফগানিস্তান ম্যাচে লিটন সুযোগ পান। ওপেন করে ১৭ বলে ১৬ রান করে বিদায় দেন ২২ গজকে। এ ম্যাচেও সুযোগ হয়নি সাব্বির বা মিঠুনের।

রিয়াদের ইনজুরি ও বিকল্প নিয়ে আজ সোমবার (১ জুলাই) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আসা টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা, ‘মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাপারে এখনো ফিজিও ফাইনাল কল দেয়নি। এখনো কিছু সময় হাতে আছে। তারপরে দেখে বলবে।’

প্রধান নির্বাচক নান্নুর জানান, ‘রিয়াদ সম্ভবত খেলতে পারছে না। তাই ওর বদলি নিয়ে ভাবছি।’

তবে টিম সূত্রের জানা যায়, রিয়াদের বিকল্প হিসেবে একাদশে সুযোগ পেতে পারেন অস্ট্রেলিয়া ম্যাচে বিশ্বকাপে অভিষেক হওয়া সাব্বির রহমান রোমান।

রিয়াদ খেলছেন কী খেলছেন না তা অতি শিগগিরই জানা যাবে আনুষ্ঠানিকভাবে। বিকল্প হিসেবে কাকে দেখা যাবে? জানা যাবে আগামিকাল ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচের আগেই। যেই খেলুক ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনালে পা রাখতে নিশ্চিতভাবে এ ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন