বিজ্ঞাপন

উ. কোরিয়ায় বন্দি অস্ট্রেলীয় শিক্ষার্থী মুক্ত

July 4, 2019 | 2:38 pm

আন্তর্জাতিক ডেস্ক

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, উত্তর কোরিয়ায় বন্দি অস্ট্রেলীয় শিক্ষার্থী অ্যালেক সিগলি (২৯) মুক্ত ও নিরাপদে আছেন। বৃহস্পতিবার (৪ জুলাই) পার্লামেন্টে একথা জানান মরিসন। তিনি বলেন, আমরা এটা জানাতে পেরে আনন্দিত যে অ্যালেক সিগলি উত্তর কোরিয়ার বন্দিদশা থেকে মুক্ত হয়েছেন। তিনি নিরাপদে আছেন ও ভালো আছেন। খবর বিবিসির।

বিজ্ঞাপন

সিগলিকে মুক্ত করার মতো জটিল ও স্পর্শকাতর সমস্যা সমাধানে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বিচক্ষণতার পরিচয় দিয়েছেন বলেও জানান মরিসন।

পিয়ংইয়ং-এ সুইডিশ দূতাবাস অ্যালেক সিগলির মুক্তির ব্যাপারে মধ্যস্থতা করেছে। কারণ উত্তর কোরিয়ায় অস্ট্রেলিয়ার কোনো দূতাবাস নেই।

অস্ট্রেলিয়া ও উত্তর কোরিয়ার গণমাধ্যম জানিয়েছে, অ্যালেক সিগলি মুক্তির পর এখন চীনে অবস্থান করছেন। তিনি চীন থেকে জাপান যেতে পারেন।

বিজ্ঞাপন

চীনের বিমানবন্দরে করা সিগলির ভিডিও প্রকাশ পেয়েছে বিভিন্ন গণমাধ্যমে। ভিডিওতে সিগলি জানান, আমি ঠিক আছি। আমি খুব ভালো আছি।

সিগলির বাবা সাক্ষাৎকারে বলেন, ছেলে সুস্থ আছে যেনে তাদের পরিবারের সবাই আনন্দিত।

অ্যালেক সিগলি উত্তর কোরিয়ায় মাস্টার্স করছিলেন ও পর্যটন ব্যবসায় জড়িত ছিলেন। তিনি খুব ভালো কোরিয়ান ভাষা জানতেন। তবু কেন তাকে গ্রেফতার ও বন্দি করা হয়েছিল তা অজানা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন