বিজ্ঞাপন

সড়ক সংস্কারের দাবিতে জয়পুরহাটে পরিবহন ধর্মঘট চলছে

July 11, 2019 | 2:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: জয়পুরহাটের বহুল ব্যবহৃত সড়কগুলোর সংস্কারের দাবিতে পরিবহন ধর্মঘট চলছে। জয়পুরহাট পরিবহন মালিক-শ্রমিকদের ডাকে বৃহষ্পতিবার সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলবে এই ধর্মঘট। এ কারণে জয়পুরহাট থেকে কোনো যানবাহনই ঢাকা বা দেশের অন্য কোনো অঞ্চলের উদ্দেশে ছেড়ে যায়নি।

বিজ্ঞাপন

এই ধর্মঘটের ফলে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। জরুরি প্রয়োজনে জয়পুরহাট ছাড়তে পারছেন না তারা। এজন্য খুঁজে নিতে হচ্ছে বিকল্প পথ।

পরিবহন মালিক-শ্রমিকরা জানান, জয়পুরহাট থেকে বগুড়ার মোকামতলা ও দুপচাঁচিয়া, দিনাজপুরের হিলি স্থলবন্দরসহ আশপাশের চারটি জেলার হাজার হাজার ভারী যানবাহন চলে এসব সড়ক দিয়ে। অতি ব্যবহার, রক্ষণাবেক্ষণের অভাব ও দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এই সড়কগুলো ব্যবহারের অনুপযোগী হয়ে উঠেছে। পিচ-খোয়া উঠে গিয়ে বিভিন্ন স্থানে গর্ত তৈরি হয়েছে। এর ফলে প্রতিনিয়ত দুর্ঘটনায় পড়ছে যানবাহনগুলো। এতে হতাহতের ঘটনা তো ঘটছেই সঙ্গে আইনের বেড়াজালে জড়াচ্ছেন পরিবহন মালিক ও শ্রমিকরা ।

বিজ্ঞাপন

এসবের পরিপ্রেক্ষিতে জয়পুরহাটের সড়কগুলো সংস্কারের দাবিতে বৃহস্পতিবার সারাদিন জয়পুরহাট থেকে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী জানান, রাস্তার অবস্থা খারাপ হওয়ায় গন্তব্যে পৌঁছতে বেশি সময় লাগছে, জ্বালানি খরচ বেড়ে হচ্ছে দ্বিগুণ। সেইসঙ্গে অতিরিক্ত ঝাঁকুনির কারণে গাড়ির যন্ত্রাংশও ভেঙে যাচ্ছে। ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে তাদের। দ্রুত এই সড়ক সংস্কার ও মেরামত না হলে দীর্ঘিমেয়াদি কর্মসূচি দেওয়ার কথাও জানান তিনি।

এদিকে, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। হঠাৎ পরিবহন ধর্মঘটে গন্তব্যে পৌঁছাতে পারছেন না তারা। জেলার ভেতরে হয়ত অটোরিকশা বা রিকশা ব্যবহার করতে পারছেন কিন্তু দূরে কোথাও যাওয়ার প্রয়োজন হলে সেটাও সম্ভব হচ্ছে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন