বিজ্ঞাপন

নিরাপদ সিঙ্গাপুরেও এখন জঙ্গি হামলার শঙ্কা

February 4, 2018 | 8:54 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এখন পর্যন্ত নিরাপদ নগরী হিসেবে খ্যাত সিঙ্গাপুরও করছে জঙ্গি হামলার আশঙ্কা। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পোস্টার লাগিয়ে, বড় পর্দা বসিয়ে নগরবাসীকে সাবধান করা হচ্ছে জঙ্গিবাদের বিষয়ে। বেড়েছে নিরাপত্তাবাহিনীর নজরদারি।

সামনের সপ্তাহেই সিঙ্গাপুরে বসছে দক্ষিণ-পশ্চিম এশিয়ার দেশগুলোর প্রতিরক্ষা মন্ত্রীদের সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে আইএস (ইসলামিক স্টেট) এবং আশপাশের দেশের জঙ্গি গোষ্ঠীগুলোর লক্ষ্য হওয়ার আশঙ্কা করছে সিঙ্গাপুর।

রয়টার্সের  পাঠানো একটি প্রশ্নপত্রের জবাবে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় স্বীকার করেছে, তারা দেশি ও বিদেশি জঙ্গিদের থেকে হামলার ঝুঁকিতে আছে।

বিজ্ঞাপন

দ্য ইকনোমিস্টের অনুসন্ধান দল ২০১৭ তে সিঙ্গাপুরকে পৃথিবীর দ্বিতীয় নিরাপদ নগরী বলে ঘোষণা করেছিল। সে বছর সিঙ্গাপুর টেররিজম অ্যান্ড পলিটিকাল ভায়লেন্স ক্যাটাগরিতে “নেগলিজিবল” বিভাগে ছিল। এখন দেশটি “লো রিস্ক” বিভাগে উন্নীত করা হয়েছে। ইকনোমিস্ট বলছে, দেশটির প্রতিবেশী মুসলিম দেশগুলো এর নিরাপত্তা বিঘ্নের কারণ হতে পারে।

সিঙ্গাপুরের নিরাপত্তারক্ষী বাহিনী গুরুত্বপূর্ণ সব জায়গায় নিরাপত্তা বাড়িয়েছে। জনগণকে সতর্ক করা হয়েছে সন্দেহজনক কিছু দেখলেই যেন পুলিশকে সতর্ক করে।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন