বিজ্ঞাপন

অন্তর্বর্তী জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

May 10, 2024 | 3:40 pm

আন্তর্জাতিক ডেস্ক

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে অন্তর্বর্তী জামিন দিয়েছেন সেদেশের সুপ্রিম কোর্ট। লোকসভা ভোটের শেষ দফা অর্থাৎ ১ জুন পর্যন্ত কারাগারের বাইরে থাকতে পারবেন তিনি। চলতি নির্বাচনে প্রচারেও অংশ নিতে পারবেন দিল্লির মুখ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

আম আদমি পার্টির (এএপি) নেতা কথিত দিল্লির মদ আবগারি নীতি কেলেঙ্কারিতে গত ২১ মার্চ গ্রেফতার হয়েছিলেন। ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাকে গ্রেফতার করে। দফায় দফায় তার জামিন নামঞ্জুর করেন আদালত। লোকসভা ভোটের আগেও তিনি জামিন পেতে ব্যর্থ হন। তবে সাত দফা ভোটের মাঝখানে তার জামিন মঞ্জুর করলেন সুপ্রিম কোর্ট। আগামী ২ জুন তাকে আবার কারা কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে।

সম্প্রতি চলতি লোকসভা নির্বাচনে প্রচারে অংশ নেওয়ার সুযোগ দিতে জামিন চেয়ে সুপ্রিম কোর্টে পিটিশন দিয়েছিলেন কেজরিওয়াল। তবে দিল্লির মুখ্যমন্ত্রীর এই আবেদনে তীব্র আপত্তি জানায় ইডি। সংস্থাটি আপত্তির রূপরেখা দিয়ে একটি হলফনামা দাখিল করে। হলফনামায় যুক্তি দেওয়া হয়, আইন সকলের জন্য সমান। নির্বাচনে প্রচার করতে পারা মৌলিক, সাংবিধানিক এমনকি আইনি কোনো অধিকার নয়।

তবে শুক্রবার (১০ মে) সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তের বেঞ্চ কেজরিওয়ালকে জামিন দিয়েছেন। দুই বিচারপতির বেঞ্চ ইডির যুক্তি খারিজ করে বলেছেন, দুটি বিষয়কে সমান্তরাল করার চেষ্টা করব না। কিন্তু মার্চে গ্রেফতার করা হয়েছে কেজরিওয়ালকে। এটা আগে বা পরে করতে পারত। আর ২১ দিন পরে সেটা হলেও কিছু যায় আসে না। ২ জুন কেজরিওয়াল আত্মসমর্পণ করবেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন 

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন