বিজ্ঞাপন

দলের চেয়ে গোল বেশি মেসির!

February 6, 2018 | 3:51 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

লা লিগার চলতি মৌসুমে দলের হয়ে করেছেন ২০ গোল, আর প্রতিপক্ষের জালে বল জড়াতে সহায়তা করেছেন ১০ বার। মোটকথা, লা লিগায় চলতি মৌসুমে দলের সবমিলিয়ে ৬০ গোলের ৩০টিতেই ভূমিকা রেখেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসি।

তাই নিঃসন্দেহে বলাই যায় চলতি মৌসুমে বার্সাকে অনেকটা নেতৃত্ব দিয়েই এগিয়ে নিচ্ছেন মৌসুমের সবচেয়ে বেশি গোল করা মেসি।

চলতি মৌসুমে লা লিগায় প্রতিপক্ষের জালে বল জড়ানোর ক্ষেত্রে দলের মোট গোলের অর্ধেকেই ভূমিকা মেসির একার। তাই চলতি মৌসুমটা যে দলের জন্য যথেষ্ট ভালোভাবেই তৈরি করে দিয়েছেন সেটা আর বলার অপেক্ষা রাখে না। মেসির দারুণ পারফর্মে লা লিগার শিরোপা অনেকটাই নিশ্চিত বার্সার। কোপা দেল রে’র ফাইনালেও এক পা দিয়ে রেখেছে কাতালানরা। আর চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোতে দারুণভাবেই উঠেছে মেসির দল।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে গোলদাতা হিসেবে তালিকায় আছেন সবার শীর্ষে। মেসির ভূমিকা রাখা ৩০টি গোলের হিসেব করলে সেভিয়া, গেটাফে, লেগানেস, অ্যাতলেটিকো বিলবাও, এস্পানিওল, আলাভেস, লেভান্তে, দেপোর্তিভো এবং মালাগার চেয়েও এগিয়ে আছেন তিনি।

চলতি মৌসুমে হ্যাটট্রিক করেছেন দুইবার, গত বছর ৯ সেপ্টেম্বর এস্পানিওলের বিপক্ষে প্রথম হ্যাটট্রিকের পর ১৯ সেপ্টেম্বর এইবারের বিপক্ষে তোলেন দ্বিতীয় হ্যাটট্রিক।

মৌসুমে মেসির পরেই দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে আছেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ১৬ গোল করার পাশাপাশি গোল করতে সহায়তা করেছেন ৪ বার। তালিকার তিন নম্বরে আছেন সেল্টা ভিগোর লাগো আসপাস। আর ৮ গোল করে তালিকার ১১ নম্বরে আছেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে ১১ গোল করার পাশাপাশি ৩টি গোলে সহায়তাও করেছেন তিনি।

বিজ্ঞাপন

মেসিকে নিয়ে যতোটা উত্তেজনা চলছে, ঠিক তার অনুপস্থিতিও ভাবাতে পারে বার্সাকে। এই মৌসুমে দলের অর্ধেক সফলতাই তার জন্য বলা চলে। যাই হোক, এ নিয়ে এখনও ভাবার সময়টা আসেনি।

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন